খসরুকে অব্যাহতি, নারাজি আবেদন করলো বাদী ছাত্রলীগ নেতা জাকারিয়া

টেলিফোনের কথোপথন ফাঁসের মামলায় তথ্যপ্রযুক্তি আইনে আনা অভিযোগ থেকে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী’কে অব্যাহতি দিয়ে দাখিল করা অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজি আবেদন দাখিল করা হয়েছে।

বুধবার চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাছানের আদালতে এ আবেদন করা হয়েছে। মামলার বাদী নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বিচার বিভাগের অধীনে পুনঃতদন্ত চেয়ে আদালতে এ আবেদন করেন।

বাদীর আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘মামলাটি করা হয়েছিল বিশেষ ক্ষমতা ও তথ্যপ্রযুক্তি আইনে। তদন্তকারী কর্মকর্তা যে অভিযোগপত্র দাখিল করেছেন সেখানে তিনি উল্লেখ করেছেন, বিশেষ ক্ষমতা আইনে অভিযোগের প্রমাণ পেলেও তথ্যপ্রযুক্তি আইনে পাননি। আমরা এর বিরুদ্ধে নারাজি দিয়ে বলেছি, এই অভিযোগপত্র সাংঘর্ষিক। যে উপাদানের ভিত্তিতে তিনি বিশেষ ক্ষমতা আইনে অভিযোগের প্রমাণ পেয়েছেন, সেই উপাদান তথ্যপ্রযুক্তি আইনে না পাওয়ার কোনো যুক্তি নেই। এজন্য আমরা এটিকে একটি মনগড়া তদন্ত প্রতিবেদন হিসেবে উল্লেখ করেছি।

আদালত প্রাথমিক শুনানি শেষে নারাজি আবেদনটি পূর্ণাঙ্গ শুনানির জন্য অপেক্ষমাণ রেখেছেন বলে জানিয়েছেন ইফতেখার সাইমুল চৌধুরী।