বাঘমারা বাজারে আগুনে পুড়ে গেছে ১৩টি দোকান, দুটি বসতবাড়ি

বান্দরবান সদর উপজেলার জামছড়ির ৩ নম্বর ওয়ার্ডের বাঘমারা বাজারে আগুনে পুড়ে গেছে ১৩টি দোকান। একই ঘটনায় দুটি বসতবাড়িও পুড়ে গেছে এবং একটি গরুর মৃত্যু হয়েছে।

আগুনে প্রায় কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।
সূত্রে জানা যায়, সোমবার (৭ ফেব্রুয়ারি) রাত পৌনে ৩টার দিকে বান্দরবানের বাঘমারা বাজারের পঞ্চয়ন দাশের চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। টের পেয়ে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থলে বান্দরবান সদর ও রোয়াংছড়ি উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দীর্ঘ ৪০ মিনিট পানি ছিটিয়ে পুরো বাজারে ছড়িয়ে পড়া আগুন নিয়ন্ত্রণ করে ফায়ার সার্ভিসের সদস্যরা।

বাঘমারা বাজারের ব্যবসায়ী পঙ্কজ তংচংঙ্গা জানান, আমার দোকানে ডিজেল কোরেসিনসহ বিভিন্ন ধরনের তেল ছিল আগুনে আমার সব শেষ হয়ে গেছে। এতে আমর প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

বাজারের মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী কৃষ্ণ দাশ বলেন, আমার প্রায় ১৫ লাখ টাকার মত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

বাঘমারা বাজার পরিচালনা কমিটির সভাপতি স্বপন চক্রবর্তী জানান, আগুন লেগে আমাদের বাজার পুড়ে গেছে। এতে আমাদের প্রায় কোটি টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে, আমরা ব্যবসায়ীরা সবাই নিঃস্ব হয়ে গেলাম।

এদিকে বান্দরবানের রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, আগুন সংঘটিত হওয়ায় সংবাদ পাওয়া মাত্রই আমরা ঘটনাস্থলে ছুটে যাই এবং দীর্ঘ ৪০ মিনিট কাজ করে আগুন নেভাতে সক্ষম হই।

তিনি আরও জানান, বাঘমারা বাজারের আগুনে ১৩টি দোকান দুটি বসতবাড়ি এবং একটি গরু পুড়ে গেছে। তবে তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ জানা যাবে।