চট্টগ্রামে ৫৪৯ জনের সংক্রমণ শনাক্ত, এক রোগীর মৃত্যু

করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫৪৯ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ২১ দশমিক ৩২ শতাংশ। এ সময়ে এক রোগীর মৃত্যু হয়।

জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের আজকের (২ ফেব্রুয়ারি) রিপোর্ট থেকে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, নগরীর আট ল্যাব ও এন্টিজেন টেস্টে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ২ হাজার ৫৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৫৫০ জনের মধ্যে শহরের ৩৭৬ ও ১৪ উপজেলার ১৭৩ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ হাটহাজারীতে ২৯, ফটিকছড়িতে ২৬, পটিয়ায় ২৫, রাউজানে ১৮, রাঙ্গুনিয়া ও বোয়ালখালীতে ১৪ জন করে, সীতাকুণ্ডে ১৩, মিরসরাইয়ে ৯, আনোয়ারা ও সাতকানিয়ায় ৫ জন করে, সন্দ্বীপ, লোহাগাড়া ও চন্দনাইশে ৪ জন করে এবং বাঁশখালীতে ৩ জন রয়েছেন। কর্ণফুলী উপজেলায় কোনো নতুন সংক্রমিত মিলেনি।

জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ২০ হাজার ৯৯২ জন। সংক্রমিতদের মধ্যে ৮৮ হাজার ১৮৩ জন শহরের ও ৩২ হাজার ৮০৯ জন গ্রামের। গতকাল করোনায় শহরের এক রোগির মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা ১ হাজার ৩৫৯ জন হয়েছে। এতে শহরের ৭৩৪ ও গ্রামের ৬২৫ জন। বাসস