আর্তমানবতার সেবার চেয়ে উত্তম কাজ আর নেই

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আর্তমানবতার সেবার চেয়ে উত্তম কাজ আর নেই। যাদের মধ্যে মানবিক মূল্যবোধ কাজ করে তারাই প্রকৃত মানুষ। মানবিক কারণে গরীব দুঃস্থ মানুষের পাশে প্রত্যেক বিবেকবান মানুষের দাঁড়ানো উচিত, না হলে মানবিকতা বিপন্ন হবে। আজ সকালে টাইগারপাসস্থ চসিক বিন্নাঘাস প্রকল্প চত্ত্বরে চট্টগ্রাম রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের উদ্যোগে নগরীর মসজিদ, মন্দির, প্যাগোডা ও খ্রিষ্টান চার্চের ধর্মীয় প্রতিনিধিদের মাঝে শীতবস্ত্র ও সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চট্টগ্রাম রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের সেক্রেটারী আব্দুল জব্বার, ট্রেজারার এম.এ সালাম, যুগ্ম-সচিব আনোয়ার আজম, যুব প্রধান গাজী মো. ইফতেখার হোসেন ইমু।
মেয়র আরো বলেন, সামনে আরো দুইটা শৈত্যপ্রবাহ আসবে বলে আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছেন। এই অবস্থায় রেড ক্রিসেন্ট শীতার্থ মানুষের জন্য যে শীত বস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে তা সত্যিকার অর্থে অভিনন্দনযোগ্য। তিনি বলেন, সামনে অমিক্রণ ভয়াবহ আকার ধারণ করবে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বার বার সতর্কতা অবলম্বণের আহ্বান জানাচ্ছে। তাই এই অবস্থায় আমাদের সকলকে এবং বিশেষ করে মসজিদ, মন্দির, প্যাগোডা ও চার্চে ইমাম, পুরোহিত, ভান্ত ও পাদ্রিদের নগরবাসীর সচেতনতা সৃষ্টি করার জন্য অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি প্রসঙ্গক্রমে বলেন, আমাদের ৫৫হাজার বর্গমাইলের দেশে প্রায় ১৭কোটি মানুষের বসবাস। করোনা মহামারির প্রাক্কালে অনেকেই ধারণা করেছিলো এই রোগে লক্ষ লক্ষ বাঙালী আক্রান্ত হয়ে এবং অনাহারে মারা যাবে। এই ধারণাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দূরদর্শী পদক্ষেপ ও সময়োচিত সিদ্ধান্তের মাধ্যমে ভুল প্রমাণিত করেছেন। আশাকরি আগামীতেও অমিক্রণের ছোবল থেকে আমাদের দেশ একইভাবে মোকাবেলা করতে সক্ষম হবে। অনুষ্ঠান শেষে রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের পক্ষ থেকে ৩০০জন ইমাম, পুরোহিত, ভান্ত, পাদ্রী ও চসিক সেবকদের মাঝে শীতবস্ত্র ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।