মরিচ্যা চেকপোস্টে সাড়ে ৬কোটি টাকার ক্রিস্টাল মেথ ও ইয়াবা উদ্ধার, আটক-২

কায়সার হামিদ মানিক,উখিয়া।

কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা চেকপোস্টে পৃথক অভিযান পরিচালনা করে এক কেজি ক্রিস্টাল মেথ (আইস) এবং ৫০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)।

১৪ ডিসেম্বর মঙ্গলবার বেলা ১২টা ও দুপুর ১টার দিকে রামুর কলঘর এলাকা ও মরিচ্যা চেকপোস্টে পৃথক পৃথক এ অভিযান পরিচালনা করে ক্রিস্টাল মেথ ও ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)’র অধিনায়ক লে. কর্ণেল ইব্রাহীম ফারুক এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির আভিযানিক দল পৃথক পৃথক অভিযান চালিয়ে এক কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার ইয়াবাসহ ২ মাদক কারবারিকে আটক করে।তিনি জানান, প্রথম অভিযানে রামুর কলঘর নামক স্থানে ক্রিষ্টাল মেথ আইস কেনাবেচা হবে। উক্ত সংবাদের ভিত্তিতে অধিনায়ক মরিচ্যা চেকপোষ্টের জেসিও নাঃসুবেঃ মোঃ মাহমুদুল হাসান এবং বিএসবি সদস্যসহ অভিযান পরিচালনা করলে ক্রিষ্টাল মেথ (আইস) বেচাকেনা করার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে এক মাদক কারবারি মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করলে নায়েক মোঃ সোহেল রানা উক্ত আসামিকে দৌড়ে ঝাপটে ধরার চেষ্টা করলে আসামি তার হাতে কামড় দিয়ে আহত করে পালানোর চেষ্টা করে। পরবর্তীতে টহল দলের বাকি সদস্যরা স্থানীয় জনগনের সহযোগিতায় উক্ত আসামী কে আটক করতে সক্ষম হয়।

আটক মাদক কারবারি হলো, রামুর চাকমারকুল এলাকার গোলাম আক্তার চৌকিদারের ছেলে নুরুল আলম।আটককৃত আসামীর হাতের একটি বালতির ভিতর লুকানো অবস্থায় এক কেজি ক্রিষ্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। এছাড়া তার নিকট হতে ১ টি মোটর সাইকেল এবং ১ টি মোবাইল ফোন উদ্ধার করে। আটককৃত মালামালের সিজার মূল্য ৫ কোটি ১ লাখ ৬০ হাজার টাকা।

বিজিবি’র অধিনায়ক আরও বলেন, দ্বিতীয় অভিযানে কুতুপালং থেকে কক্সবাজারগামী একটি সিএনজি যোগে প্রচুর পরিমাণ ইয়াবা পাচারের খবরে মরিচ্যা যৌথ চেকপোষ্টে বিজিবি সদস্যদের মাধ্যমে তল্লাশী করা হলে কিছু পাওয়া না গেলে পরবর্তীতে ডগ স্কোয়াড দ্বারা একটি পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধান করা হলে ড্রাইভারের সিটের পিছনে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয় এবং ১টি মোবাইল ফোন এবং ০১ টি সিএনজি জব্দ করা হয়। আটককৃত মালামালের মূল্য ১ কোটি ৫৪ লাখ এক হাজার টাকা।

এসময় কক্সবাজারের খরুলিয়া ডিঙ্গাপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে জসিম উদ্দিনকে আটক করা হয়।

এ সংক্রান্তে রামু থানায় ধৃতদের হস্তান্তর ও মামলা রুজু
করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এ কর্মকর্তা।