বিজয় দিবসে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন : সর্বসাধারণকে নির্দেশনা অনুসরণে বিশেষ অনুরোধ

এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর ২০২১ খ্রিঃ মহান বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে নগরীর এমএ আজিজ স্টেডিয়াম ও প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানমালা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের জন্যে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক প্রণীত ট্রাফিক ব্যবস্থাপনায় নিম্নোক্ত নির্দেশনাসমূহ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। এ ব্যবস্থার অংশ হিসেবে –
০১। ১৬ ডিসেম্বর ২০২১খ্রিঃ নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য মহান বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানসহ শপথ গ্রহণ উপলক্ষে সকাল ০৭.০০ ঘটিকা হতে এবং ১৭ ডিসেম্বর ২০২১খ্রিঃ সুবর্ণ জয়ন্তী যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে উন্মুক্ত কনসার্ট চলাকালে বিকাল ০৩.০০ ঘটিকা হতে স্টেডিয়াম কেন্দ্রিক ইস্পাহানী মোড় হতে কাজির দেউরী, কাঠের বাংলো হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, আটমার্সিং হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং নেভাল ক্রসিং হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় সড়কে সকল ধরণের যানবাহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। অনুষ্ঠানে আগত যানবাহনসমূহ ১.ইস্পাহানী মোড় ২.কাজির দেউরি ৩.নেভাল ক্রসিং মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবে এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে জামিয়াতুল ফালাহ্ মসজিদ মাঠ ও পলোগ্রাউন্ড মাঠে পার্কিং করবে। এছাড়াও অবশিষ্ট যানবাহন সিআরবি সড়কে পার্কিং করতে পারবে।
০২। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর উদ্যোগে চকবাজারস্থ প্যারেড গ্রাউন্ডে মহান বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে সকাল হতে বিভিন্ন অনুষ্ঠান ও শপথ গ্রহণ উপলক্ষে ঐদিন সকাল ০৭.০০ ঘটিকা হতে গুলজার মোড় থেকে গণি বেকারী এবং প্যারেড কর্ণারের উত্তর ও পূর্ব পাশের মোড়ে যান চলাচল বন্ধ থাকবে। অনুষ্ঠানে আগত সকল যানবাহন সরকারী মহসীন কলেজ মাঠে পার্কিং করতে পারবে।
মহান বিজয় দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী সুষ্ঠু ও সুন্দরভাবে উপযাপনের জন্যে নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করা হচ্ছে।