তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস নেমেছে তাপমাত্রা

দেশজুড়ে গত কয়েকদিন ধরেই কমছে তাপমাত্রা। এরই ধারাবাহিকতায় সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে ১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে, যা আরও কমতে পারে।ঢাকা আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (৬ নভেম্বর) দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াসে। চট্টগ্রাম, সীতাকুণ্ড ও চাঁদপুরে শনিবার এই তাপমাত্রা রেকর্ড করা হয়।
এদিন ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ও ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানিয়েছেন, লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ অবস্থায় রোববার (৭ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দেশজুড়ে রাতের তাপমাত্রা সামান্য কমবে। আর অপরিবর্তিত থাকবে দিনের তাপমাত্রা। ঢাকায় উত্তর-পশ্চিম অথবা উত্তর দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কিলোমিটার। সোমবার (৮ নভেম্বর) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা কিছুটা বাড়বে।