সিপিআরএস-মানবাধিকার সংগঠনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

“আগামী ১০ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস পালনে”সিপিআরএস-মানবাধিকার সংগঠনের মতবিনিময় সভা সিইপিজেড বন্দরটিলাস্থ জেলা অফিসে ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মইনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় বিভিন্ন দিক নিয়ে উন্মুক্ত আলোচনায় অংশ নেন-সংগঠনের সহ-সভাপতি জাহিদুল ইসলাম(জাফর), সহ-সভাপতি রূপল বড়ুয়া,সাঃসম্পাদক-মোঃ বিল্লাল হোসেন(বেলাল),সিঃযুগ্ন সম্পাদক শওকত আলী খান বাদল,অর্থ-সম্পাদক মোঃ ফারুখ হোসেন ঢালি, সংগঠক ও সাংবাদিক মুঃবাবুল হোসেন বাবলা,সংগঠনের আইন সম্পাদক-মোঃ আলাউদ্দিন,সহকারী সম্পাদক-বাবুল হক,প্রশিক্ষক ও সংগঠক মোঃ মোস্তাফিজুর রহমান, ডাঃ অঞ্চন বিশ্বাস,মোঃ নাছির উদ্দিন,মিজানুর রহমান,আবু জাপর,মোঃজানে আলম(জামাল)ও মোঃ ইকবাল হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, চট্টগ্রাম মহানগরীতে বিভিন্ন এলাকায় প্রতিনিয়তই মানুষের নৈতিক অধিকার খব্য হচ্ছে আর শিকার হচ্ছেন নানা রকম প্রতারণায়। এদিকে শহরঅঞ্চলে বিভিন্ন ওয়ার্ড-ইউপি এবং চসিক কার্যালয়ে বৈধ নাগরিকদের জন্ম-মৃত্যু সনদগ্রহণে তথ্য চাওয়ার নামে চরম হয়রানী সহ অযাচিত তথ্য ফরম,চাহিদাপত্রের নামে তীব্র ভোগান্তিতে পড়া এবং অনলাইন নিববন্ধনের নামে শিক্ষার্থীদের-অভিভাবকরা অক্লান্ত কষ্টের অভিযোগ করেন।
পরবর্তী সভা থেকে এসব বিষয় নিয়ে জেলা প্রশাসক, সিটি মেয়র এবং স্ব-স্ব ওয়ার্ড কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান দের স্মারকলিপি প্রদান, সাংগঠনিক করনীয় ও দায়িত্ব-কর্তব্য নিয়ে প্রশিক্ষণ সভা হবে বলে জানিয়েছেন দপ্তর সচিব লিটন। ঐ সভায় সিপিআরএস মানবাধিকারের সকল সদস্যকে উপস্থিত থাকার জন্য সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে।