মিতু হত্যা মামলায় পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদন খারিজ, অধিকতর তদন্তের নির্দেশ

চট্টগ্রামে আলোচিত মাহমুদা আক্তার মিতু হত্যার ঘটনায় প্রথম মামলায় পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার নারাজি আবেদনের শুনানির আদেশ দিয়েছে আদালত। এতে পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ না করে অধিকতর তদন্তের নির্দেশ দেয়া হয়। একই সাথে প্রথম মামলার সাক্ষীদের বক্তব্য গায়েব করার যে অভিযোগ করা হয়েছিল, সেটি খারিজ করে দেয়া হয়।
বুধবার (৩ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মেহনাজ রহমানের আদালত এ আদেশ দেন। বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, মিতু হত্যাকাণ্ডে বাবুল আক্তারের দায়ের করা মামলার পিবিআইয়ের দেয়া চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে আমরা আপিল করেছিলাম। এনিয়ে গত ২৭ অক্টোবর বাবুল আক্তারের উপস্থিতিতে শুনানি হয়। আজ সকালে শুনানির আদেশ দেন। এতে প্রথম মামলার প্রতিবেদন খারিজ করে পুনঃ তদন্তের আদেশ দেয়া হয়। যার ফলে ওই মামলার কার্যাক্রম আবার চলবে।

আদালত থেকে সেই মামলার জবানবন্দি গায়েবের অভিযোগের শুনানির আদেশ সম্পর্কে জানতে চাইলে এই আইনজীবী বলেন, সেই বিষয়ে আমরা পজিটিভ কিছু পাইনি। প্রয়োজনে এটি নিয়ে আমরা উচ্চ আদালতে যাবো।