প্রবাসীর স্ত্রীকে অপহরণের অভিযোগে আদালতে মামলা

রাউজান উপজেলার গুজরা সুদর্শন মাষ্টার বাড়ী এলাকার এক প্রবাসীর স্ত্রীকে অপহরণের অভিযোগে আদালতে মামলা করেছেন শ্বশুর।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ মামলাটি করেন প্রবাসী রানা বড়ুয়ার বাবা সুদত্ত বড়ুয়া।

মামলায় আসামি করা হয়েছে, একই উপজেলার বাগোয়ান বড়ুয়া পাড়ার বঠন বড়ুয়ার ছেলে নিশান বড়ুয়াসহ অজ্ঞাত আরও ৩ জনকে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী সুদত্ত বড়ুয়ার একমাত্র পুত্র রানা বড়ুয়ার সঙ্গে গত ২০১৯ সালের ২৪ মে রবি কান্তি বড়ুয়ার কন্যা ঐশী বড়ুয়ার সঙ্গে বিয়ে হয়। বিয়ের সময় ঐশী বড়ুয়াকে ১০ ভরি স্বর্ণালংকার এবং কন্যা সাজানোর জন্য নগদ ৫ লক্ষ টাকা দেওয়া হয়। বিয়ের কিছুদিন পর পুত্র রানা বড়ুয়া আরব আমিরাতে চলে যায়। গত ১৩ অক্টোবর দুপুরে শ্বশুর সুদত্ত বড়ুয়া বাড়ির পাশে প্যাগোডায় পূজা দিতে গেলে, ফিরতে দেরি হওয়ায় পুত্রবধু ঐশী বড়ুয়া খুঁজতে বের হন। আগে থেকে ওত পেতে থাকা নিশান বড়ুয়াসহ অজ্ঞাতনামা তিনজন ঐশী বড়ুয়াকে জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায়। এসময় বাড়ির আলমারিতে থাকা নগদ ১ লাখ টাকা, দশভরি স্বর্ণালংকার ও কাপড়চোপড় নিয়ে যায়। একই দিন রাতে ১টার দিকে ঐশী বড়ুয়ার পিতাকে অভিযুক্ত নিশান বড়ুয়া ইমো নম্বারে ম্যাসেজ দিয়ে, ঐশী তার হেফাজতে আছে বলে জানান। এরপর থেকে ঐ ইমো নাম্বারটিও বন্ধ রয়েছে।

এ ঘটনায় গত ১৪ অক্টোবর রাউজান থানায় সাধারণ ডায়েরি করেন শ্বশুর সুদত্ত বড়ুয়া।

মামলার বাদীপক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, প্রবাসীর ছেলে বউ অপহরণের অভিযোগে শ্বশুর আদালতে মামলা করেছেন। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম জেলাকে দ্রুত তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।