মানবতার সেবার মাধ্যমেই লায়নিজমকে এগিয়ে নিতে হবে

লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর উদ্যোগে অক্টোবর সেবা মাস ২০২১ উপলক্ষ্যে আয়োজিত দুঃস্থ ছাত্র-ছাত্রীদের শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচিতে লায়ন্স নেতৃবৃন্দ বলেন, মানবতা সকল কিছুর উর্দ্ধে এবং মানবতার সেবার মাধ্যমেই লায়নিজমকে এগিয়ে নিতে হবে। সেবাই লায়নিজমের মূলমন্ত্র, আমরা মানবতার সেবা প্রদানের উদ্দেশ্যে লায়নিজমের সাথে যুক্ত হয়েছি এবং এই সেবা প্রদানের মাধ্যমে এই পৃথিবীকে সবার বাসযোগ্য করতে কাজ করে যাব। কোভিড-১৯ মহামারী বিষয়ে তিনি বলেন, মহামারীর প্রকোপ থেকে আমরা কেউই নিরাপদ নই। সামাজিক সচেতনতা ও স্বাস্থ্যবিধি পালনের মাধ্যমে মহামারী প্রতিরোধ করতে হবে। একমাত্র স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে আমরা এর থেকে পরিত্রান পেতে পারি। ভবিষ্যতেও যেকোন মহামারী প্রতিরোধে আমাদের ¯¦াস্থ্যবিধি সম্পর্কে সচেতন থাকতে হবে এবং এর নিরিখে জীবনাচরণ নির্ধারণ করতে হবে। তিনি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপনের আহবান জানান এবং এই সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে কর্মসূচি চলমান রাখার উপর গুরুত্বারোপ করেন।

নগরীর আমবাগানস্থ রেলওয়ে এমপ্লইজ গার্লস হাই স্কুল মিলনায়তনে দুঃস্থ ছাত্র-ছাত্রীদের আধুনিক ও বাস্তবসম্মত শিক্ষায় শিক্ষাদানের উদ্দেশ্যে সেচ্ছাশ্রমে পরিচালিত সম্পূর্ণ অবৈতনিক শিক্ষা প্রতিষ্ঠান স্বপ্নবাগিচা বিদ্যানিকেতনের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর প্রেসিডেন্ট লায়ন আমিনুল ইসলাম। কর্মসূচিতে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫, বি-৪ এর ডিস্ট্রিক্ট চেয়ারপারসন লায়ন ফরিদ আহমদ, লায়ন মশিউর রহমান চৌধুরী, জোন চেয়ারপারসন লায়ন প্রকৌশলী চন্দন দাশ, লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর ভাইস প্রেসিন্ডেট লায়ন এইচ. এম সোহেল, লায়ন্স ক্লাব চিটাগং শৈবাল এর প্রেসিডেন্ট লায়ন মোঃ আসলাম, সেক্রেটারী লায়ন কল্লোল দাশ, কোষাধ্যক্ষ লায়ন আফতাব উদ্দিন লিটন, লায়ন রাশেদুর রহমান মিলন, লায়ন হাবিবুল্লাহ্ হাবিব, লায়ন ফজলুল হক, নারীনেত্রী আয়েশা আক্তার পান্না, সানি দত্ত, কামরুল ইসলাম, স্বপ্নবাগিচা বিদ্যানিকেতনের সংগঠক জাহেদ প্রমুখ।
লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর উদ্যোগে আয়োজিত এই কর্মসূচিটি সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হয়। প্রতিটি ছাত্র-ছাত্রী ও অংশগ্রহণকারীদের শরীরের তাপমাত্রা মাপা হয়। এছাড়াও বিভিন্ন সচেতনতামূলক ব্যানার পোস্টার এর মাধ্যমে সচেতনতা সৃষ্টির পাশাপাশি ছাত্র-ছাত্রীদের হাত ধোয়া এবং সেনিটাইজার ব্যবহার ও মাস্ক বিতরণ করা হয়।