ভুল মেসেজ পেয়ে দ্বিতীয় ডোজ নিতে গিয়ে বিভ্রান্তি

ভুল মেসেজ পেয়ে করোনা ভাইরাসের (কোভিড-১৯) টিকার দ্বিতীয় ডোজ নিতে গিয়ে বিভ্রান্তিতে পড়েছেন দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের টিকা গ্রহণকারীরা।

তবে টিকা কেন্দ্রের কর্মীরা বলছেন, সার্ভার সমস্যার কারণে মেসেজে ভুল তারিখ এসেছে।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্র ঘুরে দেখা গেছে এমন চিত্র।

টিকা গ্রহণকারীরা অভিযোগ করছেন, লকডাউনে এসএমএস পেয়ে দূরদূরান্ত থেকে টিকা নিতে এসে দুর্ভোগে পড়েছেন তারা।

আকবর আলী নামে একজন বলেন, গত ১৪ জুলাই টিকার প্রথম ডোজ নিয়েছি। এরপর টিকা কার্ডে দ্বিতীয় ডোজের তারিখ উল্লেখ করা হয় ১১ আগস্ট। এদিকে আমরা এ বিষয়ে তেমন কিছু না জানায় ১০ আগস্ট টিকার ডোজ দেওয়া হবে এমন এসএমএস পেয়ে টিকা কেন্দ্রে আসি। কিন্তু কর্মীরা বলছেন, আজ টিকা দেওয়া হবে না।

অলিয়র রহমান বলেন, আমাদের মেসেজে জানানো হয়েছে যে ১০ আগস্ট দ্বিতীয় ডোজ টিকা নিতে হবে। কিন্তু বৃষ্টিতে ভিজে টিকা নিতে এসে শুনি আজ নাকি টিকার ডেট না। আমরা তো মেসেজ পেয়েই কেন্দ্রে এসেছি।

নিবন্ধনকৃত মোবাইল ফোনের সিমে কোভিড-১৯ ভেক্সের মেসেজ পেয়ে টিকা কেন্দ্রে ছুটে এসে টিকা না পেয়ে অসন্তুষ্টি প্রকাশ করতে দেখা গেছে অনেককে।

এ বিষয়ে পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, প্রথম ডোজ টিকা নেওয়ার ২৮ দিন পর দ্বিতীয় ডোজ নেওয়ার সময় হয়। আর মেসেজের বিষয়টি আমরা স্থানীয়ভাবে দেখি না। এটি ঢাকা থেকে অনলাইনের মাধ্যমে আসে। হয়তো সার্ভার সমস্যার কারণে একদিন আগেই টিকা নেওয়ার সময় দেখিয়ে মেসেজটি এসেছে।