লকডাউন শিথিলতাকে অবজ্ঞা করলে পরিস্থিতি আরো ভয়ানক রূপ নিতে পারে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, কোভিড-১৯ এর সংক্রমণ ও মৃত্যুহার উর্ধ্বগতি হলেও মানুষের জীবিকার উপর গুরুত্ব দিয়ে সরকার লকডাউন শিথিল করার পদক্ষেপ নিয়েছে। এই লকডাউন শিথিলতাকে অবজ্ঞা করলে পরিস্থিতি আরো ভয়ানক রূপ নিতে পারে। তাই স্বাস্থ্য অধিদপ্তর ঘোষিত সকল স্বাস্থ্যবিধি নিজেদের স্বার্থে মেনে চলতে হবে। তিনি সরকার কর্তৃক গণটিকা দান কর্মসূচী চলাকালে নিজের টিকা নিজে গ্রহণ করে অন্যেকে টিকা নিতে সকল ধরণের সহযোগিতা করার আহ্বান জানান। তিনি আজ সোমবার সকালে নগরীর টাইগারপাসস্থ বিন্যাঘাস প্রকল্প চত্ত্বরে মোজাইক ও টাইলস লোড-আনলোড শ্রমিক ইউনিয়ন সদস্যদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী (খাদ্য) বিতরণকালে এ কথা বলেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন লেবার ফেডারেশন মহানগর কমিটির সভাপতি আনোয়ার হোসেন, লোড-আনলোড শ্রমিক নেতা ফেরদৌস জামান মুকুল, রবিউল ইসলাম, নুরে আলম, এম.এন ইসলাম রানা, মো. কামরুল ইসলাম, মো. বেলাল হোসেন, মো. জাহাঙ্গীর, মো. হেলাল প্রমুখ।
মেয়র আরো বলেন, করোনার পাশাপাশি ডেঙ্গু ও চিকনগুনিয়ার প্রার্দুভাব দেখা দিয়েছে। এই পরিস্থিতি সামাল দিতে চসিক মাসব্যাপী মশক নিধনের ক্র্যাশ প্রোগ্রাম শুরু করেছে। প্রতিদিন ৪টি ওয়ার্ডে ১০০জন স্প্রেম্যান দিয়ে এই কার্যক্রম চলমান রয়েছে। জনসাধারণকে ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে নিজেদের ঘরবাড়ির আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন এবং কোথাও যাতে স্বচ্ছ পানি জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি ক্র্যাশ প্রোগ্রাম চলাকালে কোন অভিযোগ থাকলে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরকে অবগত করার আহ্বান জানান।