গণটিকার কার্যক্রম শুরু

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত গণটিকার কার্যক্রম শুরু হয়েছে শনিবার (০৭ আগস্ট) রাজধানীতে। তবে, এদিন সকাল থেকে এই কার্যক্রম শুরু হলেও টিকা নিতে অনেক আগ থেকেই ২৫ বছর ঊর্ধ্বে তরুণ-তরুণীদের দীর্ঘ লাইন রয়েছে।


শনিবার রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন মাদ্রি গ্রাস কনভেনসন সেন্টার গিয়ে এমন চিত্র দেখা গেছে।

দেখা যায়, সকাল থেকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হলেও আটটা থেকেই প্রথম ডোজ প্রত্যাশীরা লাইনে দাঁড়িয়ে আছেন। তবে, দুই ঘণ্টা ধরে সময় ধরে লাইনে দাঁড়িয়ে থেকেও অনেকে টিকা নিতে পারেননি বলেও জানিয়েছেন। তবে, মুক্তিযোদ্ধা, বয়স্ক এবং প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে এই টিকা দেওয়া হচ্ছে। মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী এবং বয়স্কদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিচ্ছি। এই কার্যক্রম বিকেল ৩টা পর্যন্ত চলবে এবং এখানে আজ ৩৫০ জনকে টিকা দেওয়া হবে।

এদিকে সারা দেশে ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী, নারী, শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের মানুষকে প্রাধান্য দিয়ে শনিবার সকাল ৯টা থেকে করোনার গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। তা চলবে ১২ আগস্ট পর্যন্ত।

এই ক্যাম্পেইনের আওতায় দেশের ৪ হাজার ৬০০টি ইউনিয়নে, ১ হাজার ৫৪টি পৌরসভায় এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে একযোগে টিকা দেওয়া হচ্ছে। এতে ৩২ হাজার ৭০৬ জন টিকাদানকর্মী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন।