পৃথক অভিযানে আটক ৪

রোহিঙ্গা ক্যাম্প থেকে ২টি দেশীয় অস্ত্রসহ বিদেশী মদ উদ্ধার, আটক-১
কায়সার হামিদ মানিক,উখিয়া।
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার করেছে ৮ এপিবিএন। এ সময় এক রোহিঙ্গাকে আটক করা হয়।
১৮ জুলাই রাত ৮টার দিকে তাজনিমারখোলা পুলিশ ক্যাম্প এর আওতাধীন এফডিএমএন ক্যাম্প-১৩ ব্লক বি-৩ তে এই অভিযান চালানো হয়।
৮-এপিবিএন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে একটি চৌকস দল বিশেষ অভিযানে এফডিএমএন -১৩, ব্লক-বি-৩ এর এফসিএমএন – ০৩০০৯৯, মোঃ আবুল আলম এর বসতঘরের অভিযান চালালে সামনের কক্ষে থাকা আবুল আলমের ছেলে মোঃ শাহ (২১) পালিয়ে গেলেও সৈয়দ হোসেনের ছেলে জমির হোসেন( ২৩) কে মাদক বেচাকেনার সময় গ্রেফতার করা হয়।
পরে আটককৃত জমির হোসনের তথ্যমতে ঘটনাস্হল থেকে ৯টি বিদেশী ক্যান বিয়ার, ৩টি Diablo super strong BREW এবং ২টি দেশীয় তৈরি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়। এছাড়াও একটি সবুজ রংয়ের প্লাস্টিকের বক্স থেকে ৯ পিস সীসা (গুলি হিসেবে ব্যবহারের জন্য) এবং একটি মার্বেল।
এ ব্যাপারে তাজনিমারখোলা পুলিশ ক্যাম্প-১৩ এর অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ খান বলেন, উখিয়া থানায় অস্ত্র ও মাদকদ্রব্য আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন। এ সংক্রান্তে তাজনিমারখোলা পুলিশ ক্যাম্পে একটি জিডি করা হয়েছে। যার নম্বর- ৫২৮, তারিখ-১৮/০৭/২০২১ খ্রিঃ।

 

টেকনাফে র‌্যাবের অভিযানে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) কক্সবাজারের টেকনাফ সদরের নতুন পল্লান পাড়া এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

রবিবার ১৯ জুলাই রাত সাড়ে ১২টায় টায় এ অভিযান চালানো হয় ।

র‌্যাব-১৫’র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এ তথ্য জানান।

জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা স্বীকার করে যে, সে দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

তিনি আরও জানান,গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পে ৬ হাজার পিস এমফিটামিন ট্যাবলেটসহ আটক-২

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে ৬হাজার পিস ইয়াবা সদৃশ এমফিটামিন ট্যাবলেট সহ দুজনকে আটক করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

রবিবার(১৮জুলাই) সন্ধ্যা গোপন সংবাদের ভিত্তিতে চেকপোস্ট-৯ এ ডিউ‌টিরত নায়েক আবুল কাশেম ও সঙ্গীয় ফোর্সের সহযোগিতায় ক্যাম্প-১৬ এর এ-২ ব্লক এর রোহিঙ্গা আব্দুল্লাহর ছেলে মো. আয়াছ (২৬) ও ক্যাম্প-৬ এর মৃত আব্দুর রকিবের ছেলে জোবায়ের(২০) কে এন শরনার্থী ক‌্যাম্প-৯ এর পি‌কেট ৯ চেকপোস্ট বালুখালী ফুটবল খেলার মাঠ থেকে আটক করতে সক্ষম হয়।

৮ এপিবিএন কমান্ডিং অফিসার পুলিশ সুপার মোহাম্মদ সিহাব কায়সার খান পিপিএম বলেন, রবিবার সন্ধ্যায় ক্যাম্পের ভেতর চেকপোস্টে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৬হাজার পিস ইয়াবা সদৃশ এমফিটামিন ট্যাবলেটসহ দুজনকে আটক করতে সক্ষম হয়।

আটক ব্যক্তিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।