কর্নেল অলি আহমদ ও রেজা কিবরিয়ার নেতুত্বে নতুন জোট আসছে

বিরোধী দলগুলোর মধ্যে বেশ তোড়জোড় চলছে। নতুন করে কর্নেল(অব.) অলি আহমদম ও রেজা কিবরিয়ার নেতুত্বে নতুন বিরোধী জোট গঠনেরও নানা গুজব শোনা যাচ্ছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো আড়াই বছর বাকি। এরই মধ্যে নতুন করে নির্বাচন নিয়ে ভাবতে শুরু করেছে সরকার ও বিরোধী রাজনৈতিক দলগুলো।

বিশেষকরে এই জোটের নেতৃত্বে কে থাকবেন সে আলোচনা চলছে। বিরোধী জোটের সবচেয়ে সিনিয়র নেতা জিয়াউর রহমানের সহযোগী, বিএনপি আমলের মন্ত্রী, এলডিপির সভাপতি কর্নেল(অব.) অলি আহমদকে নিয়ে চলছে নানা গুঞ্জন।

এ বিষয়ে কর্নেল অলি আহমদ বলেন, অনেকেই আলাপ আলোচনা করছেন, আমিও শুনছি। কেউ কেউ আমার সঙ্গে আলোচনাও করেছেন। আমি তাদের বক্তব্যের জবাবে এখনও কিছু বলিনি।

সুত্র জানায়, ২০দলীয় জোটের কয়েকটি দল নিয়ে এরআগে একবার জাতীয় মুক্তি মঞ্চ নামে একটি প্লাটফরম গঠন করেছিলেন কর্নেল অলি আহমদ। সেই জোট অবশ্য তেমন সামনে এগুতে পারেনি। এখন নতুন করে জোট গঠনের প্রক্রিয়া চালাচ্ছেন ২০দলীয় জোট ও বিএনপি থেকে পদত্যাগী কয়েকজন নেতা। এই জোটে জামায়াতে ইসলামী, কল্যাণ পার্টিসহ কয়েকটি দলের থাকার কথা শোনা যাচ্ছে। এছাড়া বিএনপিতে আছেন এমন কয়েকজন বীর মুক্তিযোদ্ধাও এই জোটে যুক্ত হতে পারেন। থাকবেন কয়েকজন সাবেক আমলাও। গণফোরাম থেকে পদত্যাগ করা সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াও এই প্রক্রিয়ায় যুক্ত হবেন বলে জানা গেছে।

ঈদুল আজহার পরপরই নতুন এই জোট গঠনের বিষয়ে কাজ শুরু হবে।

কর্নেল (অব.) ড. অলি আহমদ বলেন, এসব নিয়ে এখনই কিছুই বলতে চাচ্ছি না। তবে শুধু এতটুকু বলছি যে, অনেকে আমাকে বলছেন-আপনি ছাড়া এখন দেশের কোনো উপায় নেই। আপনি প্রথম সারির বীর মুক্তিযোদ্ধা ও একজন সফল মন্ত্রী ছিলেন। আপনার ৫০ বছরের দীর্ঘ রাজনীতির অভিজ্ঞতা ও সততা নিয়ে কোনো প্রশ্ন নেই। সবার কাছে আপনার গ্রহণযোগ্যতা রয়েছে। সুতরাং আপনাকে দায়িত্বটা নিতে হবে।