রাউজানের নানা খবর

রাউজানে করোনা ভাইরাস প্রতিরোধে ভ্রাম্যমান আদালতের অভিযান ২৬ হাজার টাকা জরিমানা আদায়
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম)প্রতিনিধিঃরাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ রাউজান থানা পুলিশ ও আনসার বাহিনীর সহায়তায় করোনা ভাইরাস প্রতিরোধে রাউজান উপজেলা সদরে অভিযান পরিচালনা করেন । অভিযান চলাকালে সরকারী নির্দেশনা অমান্য করে সড়কে সিএনজি অটোরিক্সা চালানোর অপরাধে, সড়ক পরিবহন আইনে, কাপড়ের দোকান খোলা রেখে প্রকাশ্যে কেনাকাটা করার অপরাধে ২৬ হাজার টাকা জরিমানা আদায় করে। অভিযান চলাকালে রাউজান ফকির হাট বাজার, রাউজান ডাকবাংলো এলাকায় বিপুল পরিমান সিএনজি অটো রিক্সা যাত্রী নিয়ে সড়কে চলাচল করতে দেখে ভ্রাম্যমান আদালতের ম্যজিষ্টেট ও উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ সড়কে চলাচল কারী সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেল চলাচল বন্দ্ব করে দেয় । রাউজান ফকির হাট বাজার ও ডাকবাংালো এলাকায় সড়ক দিয়ে যাতায়াত কারী পথচারীদের মধ্যে মাক্স পরিয়ে দেয় । অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন, রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ। করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ায় সরকার সারাদেশে লকডাউন ঘোষনা করে রিক্সা ও জরুরি সেবা ব্যতিত যানবাহন চলাচল নিষিদ্ব করা হলে ও রাউজানের বিভিন্ন এলাকায় যাত্রীবাহি বাস ছাড়া স্এিনজি অটিারিক্সা, জীপ, ট্রাক অবাধে চলাচল করতে দেখা যায় ।
রাউজান পৌর এলাকায় ন্যাযমুল্যে নিত্তপ্রযোজনিয় দ্রব্য বিক্রয়
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশ রাউজান পৌরসভার বিভিন্ন এলাকায় ট্রাকে করে ন্যাযমুল্যে চাউল, তৈল, পিয়াজ, মসুর ডাল, চনার ডাল, লবন, চিনি, আটা, চাপাতা, আলু বিক্রয় করছে রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ । ন্যাযমুল্যে নিত্ত প্রযোজনিয় দ্রব্য ক্রয় করছে দরিদ্র পরিবারের সদস্যরা । গতকাল ২৯ জুন মঙ্গলবার রাউজান পৌরসভার গহিরা, জলিল নগর বাস ষ্টেশন এলাকায় ন্যায্যমুল্যে নিত্ত প্রয়োজনিয় দ্রব্য ট্রাকে করে বিক্রয় করেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ । দোকান থেকে কম দামে নিত্ত প্রয়োজনিয় দ্রব্য ক্রয় করতে দরিদ্র পরিবারের সদস্যরা লাইন ধরে নিত্ত প্রয়োজনিয় দ্রব্য ক্রয় করতে দেখা যায় । ন্যাযমুল্যে নিত্ত প্রয়োজনিয় দ্রব্য বিক্রয় কালে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের সাথে আরো উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর যুগ্ন সম্পাদক খোরশেদ আলম, রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি ।

রাউজানে শত বৎসরের পুরাতন পুকুর ভরাট করা হচ্ছে কৃষি জমি থেকে খনন করা মাটি দিয়ে
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ রাউজান পৌরসভার ৫ নং ওয়ার্ডের সুলতানপুর দাইয়্যার ঘাটা এলাকায় চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের পাশে বিশাল আয়তনের শত বৎসরের পুরাতন পুকুর । শত বৎসরের পুরাতন পুকুরটি বাইর থেকে কৃষি জমির মাটি খনন করে ড্রাম ট্রাকে করে ভরাট করা হচ্ছে । রাউজানে পুকুর জলাশয় ভরাট ও কৃষি জমি থেকে মাটি খনন, কৃষি জমিতে পুকুর খনন করা সরকারী নির্দেশনার পাশাপাশি রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী নিষিদ্ব করেছেন। সরকারী নির্দেশনা অমান্য করে চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের পাশে রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডের সুলতানপুর দাইয়্যার ঘাটা এলাকায় শত বৎসরের পুরাতন পুকুরটি ভরাট করা হচ্ছে । সরেজমিনে পরির্দশনকালে দেখা যায় রাতেই ড্রাম টাকে করে মটি এনে পুকুরের একাংশ ভরাট করে ফেলেছে । শত বৎসরের পুরাতন পুকুর ভরাট কারী রাউজান থানা রোডের পাশে সততা টেইলার্সের মালিক আকাশ । আকাশের কাছে এ ব্যাপারে জানতে চাইলে, আকাশ বলেন পুকুরের থেকে ৪ শতক পুকুর ক্রয় করেছেন। পুকুর ভরাট করে বাণ্যিজিক ভবন নির্মান করবো । পুকুর ভরাট করার জন্য অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে আকাশ আরো বলেন, মাটি দিয়ে ভরাট কাজ শেষ করার পর ভবন র্নিমানের জন্য রাউজান পৌরসভা থেকে অনুমতি নেওয়ার প্রচেষ্টা চলছে । এ ব্যাপারে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের কাছে জানতে চাইলে, পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ পুকুর ভরাট করার বিষয়ে অব্গত নয় বলে জানান । পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ পুকুর ভরাট কাজ পৌরসভা থেকে লোক পাঠিয়ে বন্দ্ব করে দেয় বলে জানান ।