উখিয়ায় প্রায় ১০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা মাদক কারবারী আটক

কায়সার হামিদ মানিক,উখিয়া।
কক্সবাজার জেলার উখিয়া হিজোলিয়া নামক ষ্টেশন সংলগ্ন হরিণমারা রাস্তার মুখে অভিযান পরিচালনা করে ৯ হাজার ৯৫০ পিস ইয়াবাসহ এক রোহিঙ্গা মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।
আটককৃত ব্যক্তি হলেন বালুখালী ৮ নং ক্যাম্পের বি’ ব্লকের রোহিঙ্গা পেঠান আলীর পুত্র মোঃ ছালাম (৩৫)। গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
মঙ্গলবার (২৫ মে)বিকালে উখিয়া-টেকনাফ সড়কের উখিয়ার হিজোলীয়া এলাকার হরিণমারা রাস্তার মুখে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান ( র‍্যাব-১৫) এ অভিযান পরিচালনা করেন।
এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যামে কক্সবাজার র‍্যাবের সহকারী পরিচালক ( মিডিয়া অফিসার) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বিষয়টি নিশ্চিত করে জানান র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় রোহিঙ্গা মাদক কারবারী উখিয়া টেকনাফ সড়কের হিজোলীয়া এলাকায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকশ আভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে কতিপয় মাদক কারবারী পালিয়ে যাওয়ার সময় সন্দেহজনকভাবে আটক করা হয়। পরবর্তী উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীর হাতে থাকা পলিথিন তল্লাশী করলে মরণনেশা ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।
ব্যাপক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী স্বীকার করে যে, সে দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।