টেকনাফ বাহারছড়ায় তিন ডাকাত আটক : মাদক ও অস্ত্র উদ্ধার

শামসুদ্দিন,টেকনাফ
টেকনাফে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে রোহিঙ্গা ডাকাত নুরুল আলমের ছোট ভাইসহ তিন ডাকাতকে আটক করা হয়েছে। এসময় ২ হাজার পিস ইয়াবা, দেশীয় অস্ত্র আগ্নেয়াস্ত্র ও ৮ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।
শুক্রবার (২৬ মার্চ) সকাল ৭ টার দিকে কক্সবাজারের টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো.সিরাজুল মোস্তফার নেতৃত্বে টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বড়ডেইল এলাকার ডাকাত কামরুলের বাড়িতে এ অভিযান চালানো হয়।
আটককৃতরা হলেন-বাহারছড়া শামলাপুর বড়ডেইল এলাকার নুরুল আলমের সহযোগী ডাকাত কামরুল (৩৫), টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পে হামলা করে আনসার কমান্ডার হত্যার পর অস্ত্র লুটের ঘটনায় অভিযুক্ত রোহিঙ্গা ডাকাত (নিহত) নুরুল আলমের ছোট ভাই কামাল সাদেক (২৪) ও তার সহযোগী মো. আলী (২৬) কে আটক করা হয়। কামাল সাদেক ও মো. আলী রোহিঙ্গা নাগরিক এবং টেকনাফ মুছনী রোহিঙ্গা ক্যাম্পের এইস ব্লক বাসিন্দা।
আটক কামরুল বাহারছড়া বড় ডেইল এলাকার মৃত মনিরুজ্জামানের ছেলে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো.সিরাজুল মোস্তফা বলেন, মাদকের বড় চালানের খবরের ভিত্তিতে ওই বাড়ীতে অভিযান চালানো হয়।
এসময় তিনজনকে ইয়াবা, এলজি ও কার্তুজসহ আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পেশাদার মাদক ব্যবসায়ী এবং ডাকাত দলের সদস্য ও অপহরণসহ মুক্তিপণ আদায়ের মতো নানান অপরাধে জড়িত। এঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।