উখিয়ায় ৪ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

যাত্রীবেশে সিএনজি ও চালককে অপহরণ করে লাখ টাকা মুক্তিপণ দাবি করা ৪ রোহিঙ্গা সন্ত্রাসীকে ঘেরাও করে আটক করেছে স্থানীয় লোকজন। রোববার রাতে জনতার অভিযানে সিএনজি ও চালককে উদ্ধার পূর্বক রোহিঙ্গা সন্ত্রাসীদের উখিয়া থানা পুলিশের নিকট সোপর্দ করে।
উখিয়ার পালংখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল হক বলেন রোববার বিকেল ৪ টার দিকে ৫/৬জনের একদল রোহিঙ্গা টেকনাফের শামলাপুর হতে পালংখালী আসার জন্য একটি সিএনজি ভাড়া করে। সন্ধ্যা নাগাদ তারা উখিয়ার পশ্চিম পালংখালী পাহাড়ি ঢালায় পৌঁছে। উক্ত স্থানে নেমে যাওয়ার কথা বলে সিএনজি দাঁড় করিয়ে চালক টেকনাফের বাহারছড়া গ্রামের শেখ আহমদের ছেলে মোঃ আজিজকে (২৮) অপহরণ করে নিয়ে গিয়ে আটকিয়ে রাখে। উক্ত স্থানে আগে থেকে আরও কয়েকজন রোহিঙ্গা সন্ত্রাসী ওৎপেতে ছিল। অপহরণকারী রোহিঙ্গারা ফোনে সিএনজি চালকের পিতার কাছে এক লক্ষ বিশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে বলে মেম্বার জানান।
ঘটনা জানা জানি হলে স্থানীয় নুরুল হক মেম্বার জনগন নিয়ে অভিযান চালিয়ে ৪ রোহিঙ্গা কে আটক করেন। আটককৃতরা হলো উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ফয়েজ আহমদের ছেলে নাসির উদ্দীন,নুরুল আলমের ছেলে ছৈয়দ আকবর প্রকাশ হারেছ, আব্দুলের ছেলে আবদুর রহমান ও টেকনাফের উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পের আবু তাহের ছেলে মো: ইব্রাহীম।পরে আটককৃতদের স্থানীয় চেয়ারম্যানের নিকট সোপর্দ করেন। রবিবার রাতে আটক ৪ রোহিঙ্গাসহ সিএনজি ড্রাইভারকে থানায় হস্তান্তর করেন।
এ ব্যাপারে উখিয়া পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দীন চৌধুরী বলেন স্থানীয় গ্রামবাসীর সহযোগীতায় ৪ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়। পরে আটককৃতদের উখিয়া থানায় সোর্পদ্দ করা হয়।
উখিয়া থানার উপ পরিদর্শক মনিরুল বলেন,আটক ৪ রোহিঙ্গার বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা নেওয়া হবে।
উখিয়া থানার ওসি আহম্মদ সনজুর মোরশেদ ঘটনার সত্যতা স্বীকার করেন।