কয়েকদিনে বিভিন্ন এলাকায় একাধিক বাসায় চুরি

একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দারের বাসায় চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে একজনকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। গ্রেফতার ব্যক্তি সুনামগঞ্জ থেকে চুরির উদ্দেশে চট্টগ্রাম শহরে আসেন।
কয়েকদিনে বিভিন্ন এলাকায় একাধিক বাসায় চুরির ঘটনা ঘটিয়েছেন।

গ্রেফতার ব্যক্তির নাম শফিকুল ইসলাম (৩১)। তিনি সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার কামড়াবন্দ এলাকার আক্তার হোসেনের ছেলে বলে জানিয়েছে পুুলিশ। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল ইসলাম একাধিক চুরির কথা স্বীকারও করেছে পুলিশের কাছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, রিয়াজউদ্দিন বাজারে ‘হার্ট অব সিটি’ নামে একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে শফিকুল ইসলাম নামে এক চোরকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ৫০০ পিস ইয়াবা, দুটি স্বর্ণের চুড়ি, একটি আংটি ও ছেঁড়া চেইন উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) অনুপ কুমার বিশ্বাসের নেতৃত্বে কোতোয়ালী থানার একটি টিম শফিকুল ইসলামকে গ্রেফতার করে।

এসআই মোমিনুল হাসান বলেন, শফিকুলকে গ্রেফতারের পর জানতে পারি- তিনি একাধিক চুরির ঘটনা ঘটিয়েছেন। ১ ফেব্রুয়ারি লাভ লেইনের বাসায় চুরি করে। পরে পাঁচলাইশ আবাসিক এলাকায় দুটি বাসা থেকে প্রায় ২৫ ভরি স্বর্ণালঙ্কার, মোবাইলসহ বিভিন্ন মালামাল চুরি করে। আকবর শাহ এলাকার একটি বাসা থেকেও মোবাইল-স্বর্ণালঙ্কার চুরি করে।

চোরাই মোবাইল রাখার অপরাধে আনোয়ার নামে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন।