ট্রাফিক পুলিশের সক্রিয়তায় ধরা পড়লো ১ লাখ টাকা সহ পকেটমার

কক্সবাজারের চকরিয়া থেকে ট্রাভেল এজেন্সিতে ভিসার জন্য টাকা দিতে চট্টগ্রামে এসেছিলেন কবির আহম্মদ (৩৫)। মুরাদপুরে বাস থেকে নেমে আরেকটি বাসে উঠে রিয়াজউদ্দিন বাজার যাচ্ছিলেন তিনি।পথে প্রবর্তক মোড় এলাকায় দেখেন তার পকেটে থাকা ১ লাখ টাকা নেই।

তিনি হৈচৈ শুরু করলে সেখানে দায়িত্ব পালন করা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগের সার্জেন্ট কবির হোসেন, কনস্টেবল সজল কুমার ও মো. হাবিবুল্লাহ বিষয়টি লক্ষ্য করেন। পরে তারা ওই বাস থামিয়ে তল্লাশি শুরু করলে এক লোক বাস থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

সার্জেন্ট কবির হোসেন, কনস্টেবল সজল কুমার ও মো. হাবিবুল্লাহ ওই লোককে ধরে ফেলেন। পরে তাকে তল্লাশি করলে তার কাছে ১ লাখ টাকা পাওয়া যায়। ট্রাফিক পুলিশের সদস্যরা পকেটমারকে ধরে পাঁচলাইশ থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

আটক পকেটমারের নাম মো. সোহাগ শেখ (৩৫)। তিনি গাজীপুর জেলার কালিয়াকৈর মদ্দপাড়া এলাকার মো. ইয়াকুব আলী শেখের ছেলে।

সিএমপির ট্রাফিক উত্তর বিভাগের টিআই (প্রশাসন) মো. মশিউর রহমান বলেন, প্রবর্তক মোড় এলাকায় বাসে এক লোকের চিৎকার শুনে ট্রাফিক পুলিশের সদস্যরা এগিয়ে গেলে তারা জানতে পারেন কবির আহম্মদ নামে এক ব্যক্তির ১ লাখ টাকা কেউ নিয়ে ফেলেছে।

তখন সেখানে দায়িত্ব পালন করা সার্জেন্ট কবির হোসেন, কনস্টেবল সজল কুমার ও মো. হাবিবুল্লাহ ওই বাস থামিয়ে তল্লাশি শুরু করলে এক লোক বাস থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

তিনি বলেন, ট্রাফিক পুলিশ সদস্যরা ওই লোককে ধরে ফেলেন। পরে তাকে তল্লাশি করলে তার কাছে ১ লাখ টাকা পাওয়া যায়। ট্রাফিক পুলিশের সদস্যরা পকেটমারকে ধরে পাঁচলাইশ থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।