মাহতাবকে সভাপতি হিসেবে দেখতে চায় মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীরা

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারমুক্ত করে পূর্ণাঙ্গ সভাপতি হিসেবে দায়িত্ব দিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রস্তাব দেবে মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিতব্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ বিষয়ে আলোচনা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

সম্প্রতি করোনা ভাইরাস ও নানা কারনে বিভিন্ন ইউনিটের মূল পদে থাকা বেশ কয়েকজন নেতা মারা গেছেন। তাদের মৃত্যুতে এসব পদ শূন্য রয়েছে। সংগঠনের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে এতে জটিলতার সৃষ্টি হয়েছে। এসব বিষয়ও কার্যনির্বাহী কমিটির সভায় আলোচনা করা হবে বলে জানা গেছে।

চেইন অব কমান্ডের ভিত্তিতে শূন্য পদে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। ইউনিট কমিটিতে শূন্য পদ পূরণের সময় ওয়ার্ড কমিটি এবং মহানগর নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। বৃহস্পতিবার মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়ার পর আগামি ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য বর্ধিত সভায় তা চুড়ান্ত করা হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার বিকেল ৩টায় মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে। সেখানে বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলাচনা হবে। সভায় গৃহীত সিদ্ধান্ত ১৬ সেপ্টেম্বর বর্ধিত সভায় চূড়ান্ত হবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, মাহতাব উদ্দিন চৌধুরী দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দলের একজন সিনিয়র নেতা। আমরা তাকে সম্মান দিতে চাই। নেতাকর্মীরা মাহতাব উদ্দিন চৌধুরীকে পূর্ণাঙ্গ দায়িত্বে চান। বিষয়টি নিয়ে কার্যনির্বাহী কমিটির সভায় আলোচনা হবে। সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রস্তাব পাঠানো হবে। কেন্দ্রীয় আওয়ামী লীগ সিদ্ধান্ত নেবে।

তিনি বলেন, সম্প্রতি করোনা ভাইরাস ও নানা কারনে বিভিন্ন ইউনিটের মূল পদে থাকা বেশ কয়েকজন নেতা মারা গেছেন। তাদের মৃত্যুতে এসব পদ শূন্য রয়েছে। সংগঠনের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে এতে জটিলতার সৃষ্টি হয়েছে। এসব বিষয়ও কার্যনির্বাহী কমিটির সভায় আলোচনা করা হবে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।