করোনায় মারা গেলেন আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ মমিন

দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপের পরিচালক ও চামড়া শিল্প প্রতিষ্ঠান এসএএফ লেদার ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক শেখ মমিন উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর মগবাজার আদ্ব-দ্বীন হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।
এর আগে গত ১২ই আগস্ট তিনি কোভিড-১৯ আক্রান্ত হয়ে আদ্ব-দীন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ আকিজ উদ্দিনের মেজ ছেলে এবং যশোর-১ আসনে সরকারদলীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের ভাই।

জানা গেছে, আশির দশকে মমিন উদ্দিন যশোরের অভয়নগর উপজেলার তালতলার পরিত্যক্ত এসএএফ চামড়া কারখানার দায়িত্ব নেন। এরপর তিনি রুগ্ন কারখানাটিকে আধুনিকীকরণ করে দেশের শ্রেষ্ঠ চামড়া কারখানায় পরিণত করেন। ২০০৯, ২০১০, ২০১১ সালে চামড়া ও চামড়াজাত পণ্য বিদেশে রপ্তানির জন্য তিনি জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ) অর্জন করেন।
এসএএফ লেদার ইন্ডাস্ট্রিজ লিমিটেড আকিজ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পায়।

আজ মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ১০টায় যশোরের অভয়নগরে অবস্থিত এসএএফ কারখানা চত্বরে শেখ মমিনের প্রথম জানাজা হয়। দুপুর ১২টায় গ্রামের বাড়ি খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা গ্রামে দ্বিতীয় জানাজা শেষে বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।