মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটির মানবিক কর্মসূচি প্রশংসনীয়

 

মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে নগরীর ১০নং উত্তর কাট্টলি লকডাউন ঘোষিত এলাকায় গরীব, দুঃস্থ, অসহায়, মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত মানুষের মাঝে করোনা পরিস্থিতিতে চাল, আলু সহ বিভিন্ন খাদ্য সামগ্রী, পিপিই, মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও লকডাউন এলাকায় নিরাপত্তার কাজে নিয়োজিত সংস্থাগুলোর সদস্যদের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী রেডজোন ঘোষিত ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ড কার্যালয়ের কন্ট্রোল রুমে হস্তান্তর করা হয়।
মাইজভাÐারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর জোনসমূহের সমন্বয়কারীগণের সাথে কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ নিছার উদ্দিন আহমদ প্রফেসর মঞ্জুর সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় করোনা মহামারী মোকাবিলায় স্থানীয় প্রশাসন ও সিটি মেয়রের গৃহীত কর্মসূচিতে যে কোন ধরণের সহায়তা দিতে মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর প্রস্তুত রয়েছে বলে জানানো হয়। মাইজভাÐার শরীফ গাউসিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীন শাহ সুফি আলহাজ সৈয়দ মোহাম্মদ হাসান (মজিআ)’র নির্দেশনানুসারে ইতোমধ্যে দেশজুড়ে মাইজভাÐারী গাউসিয়া হক কমিটিসমূহ করোনা মহামারিতে মানুষকে জরুরি খাদ্য সহায়তা, সুরক্ষা সামগ্রী প্রদান, রক্ত দান ও জরুরি অক্সিজেন সেবাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ পরিস্থিতি মোকাবিলায় ব্যাপক ভূমিকা রেখে আসছে।
১৯ জুন শুক্রবার এসব মানবিক কর্মসূচি ও সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ নেতা ইকবাল চৌধুরী, মাইজভাÐারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সমন্বয়কারীদের মধ্যে মোঃ আশরাফুজ্জামান আশরাফ, হাজী এস.এম. শাহাবুদ্দীন, মোঃ মেজবাহ উদ্দিন, আশরাফ উদ্দিন ছিদ্দিকী, শামসুল আলম, মোঃ কামাল উদ্দিন, মোঃ শফিকুল ইসলাম, মোঃ সরওয়ার, মোঃ বদিউর রহমান, এস.এম মঞ্জুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
পর্যায়ক্রমে লকডাউন হওয়া প্রতিটি ওয়ার্ডে উক্ত কর্মসূচি অব্যাহত থাকবে পালন করা হবে বলে কমিটির পক্ষে জানিয়েছেন সমন্বয়কারী আশরাফুজ্জামান আশরাফ।