তিন সাংবাদিকসহ আরও ৫৪ জনের শরীরে করোনা

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও ৫৪ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ৮৪৫ জনে দাঁড়ালো।

সোমবার (১৮ মে) কক্সবাজার মেডিক্যাল কলেজ সহ চট্টগ্রামের দুটি ল্যাবে ২২২টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১২৪টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৭৪টি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজে ২৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডিতে ২৭ জন, সিভাসুতে খাগড়াছড়ি জেলার ২ জনসহ ২৪ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৫ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার ল্যাবসহ তিনটি ল্যাবে নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৫৪ জনের।

এছাড়া কাজ শেষ করতে না পারায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজের করোনা ল্যাবে পরীক্ষার ফলাফল আজ (সোমবার) পাওয়া যায়নি।

চট্টগ্রামে কর্মরত আরও ৩ সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (১৮ মে) চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার জোবায়ের মনজুর, ক্যামেরাপারসন হারুন উর রশিদ এবং ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন আলমগীর হোসেনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজেটিভ আসে।

চ্যানেল টোয়েন্টিফোরের রিজিওনাল এডিটর কামাল পারভেজ বলেন, দু’জনেরই এক সপ্তাহ আগে হালকা জ্বর ছিল। তখন থেকেই তারা বাসায় কোয়ারেন্টিনে ছিলেন।

তবে এখন কোনো উপসর্গ বা সমস্যা নেই। অনেকটা সুস্থ। বাসাতেই আছেন। সুস্থ আছেন। আমরা সার্বক্ষণিক তাদের খোঁজ রাখছি।

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান অনুপম পার্থ বলেন, আলমগীর গত ৭ মে থেকে ছুটিতে আছেন। তার কোনো লক্ষণ ছিলো না, এখনও নেই।

সম্প্রতি একটি অনুষ্ঠানে এক করোনা পজেটিভ আত্মীয়ের সঙ্গে দেখা হওয়ার পর আমরা তাকে পরীক্ষা করার অনুরোধ করি। আজ প্রকাশিত প্রতিবেদনে তিনি করোনা পজেটিভ শনাক্ত হন।