রাঙামাটিতে আরেকজনের শরীরে করোনা

প্রথম দফায় পাওয়া চারজন করোনা রোগীর শরীরের দ্বিতীয় নমুনা পরীক্ষার নেগেটিভ আসার মাত্র ২৪ ঘন্টার মধ্যেই রাঙামাটিতে আরেকজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেল।

আক্রান্ত রোগী রাঙামাটি সদর হাসপাতালের নার্স বলে নিশ্চিত হওয়া গেছে। এনিয়ে পার্বত্য এই জেলায় ৫ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেল।

মঙ্গলবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের ব্রিফিং থেকে বিষয়টি নিশ্চিত হওয়ার পর যোগাযোগ করা হলে রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, আক্রান্ত নার্স হোম আইসোলেশনে আছেন আগে থেকেই এবং তিনি আগের আক্রান্ত নার্সের সংস্পর্শে গিয়েছিলেন। তবে তিনি এখন সুস্থ আছেন বলেও জানিয়েছেন এই চিকিৎসক।

তবে এখনো বিস্তারিত রিপোর্ট হাতে আসেনি বলেও জানিয়েছেন এই চিকিৎসক।

প্রসঙ্গত, এর আগে গত ৬ মে প্রথম বারের মতো পার্বত্য জেলা রাঙামাটিতে একসঙ্গে চারজনের করোনা শনাক্ত হয়, যাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৯ এপ্রিল। ৭ মে এই চারজনের দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করে পাঠানো হয়, যার মধ্যে ১০ মে দুজনের এবং ১১ মে বাকি দুজনের রিপোর্ট আসে ‘নেগেটিভ’ হিসেবে।

এরই মধ্যে তাদের তৃতীয় দফা নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে চট্টগ্রামের বিআইডিআইটিতে। মঙ্গলবার এই নার্সের শরীরে করোনা পজিটিভ পাওয়ায় রাঙামাটিতে এ যাবৎ করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ জনে।