ফসলের মাঠে কৃষকের হাঁসি ও মানবিক ইউএনও রুহুল আমীন

 

শিমুল মহাজন :: করোনার ক্রান্তিলগ্নে কৃষকরা যখন উৎপাদিত পন্য বিক্রয় নিয়ে অনিশ্চয়তায় দিন কাটছে, তখন তাঁদের পাশে এসে দাঁড়িয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মাদ রুহুল আমীন।
দারুণ আইডিয়া মাথায় এল। দুর্দিনে সরকারি বেসরকারী খাদ্য সহায়তার পাশাপাশি সবজি প্রদান অভিনব কৌশল।
উৎপাদিত সবজী বিক্রি নিয়ে যখন কৃষকের দুশ্চিন্তা, তখন ত্রানকর্তা হিসাবে উপজেলা নির্বাহী অফিসারের উপস্হিতি দুর্দশাগ্রস্হ কৃষকের মুখে হাসি ফুটলো।বিভিন্ন ইউনিয়নে সরকারী খাদ্যসামগ্রী প্রদানের আহবান সহজে লুফে নিলেন ১৪ ইউনিয়নের চেয়ারম্যানরা।পাশাপাশি উপজেলা সদরস্হ পৌর সদরেও একই উদ্যোগ নেয়া হয়। এতে সরাসরি ফসলের মাঠ থেকে কৃষকের উৎপাদিত সবজী ক্রয় করা হয়। তিনি সশরীরে মাঠে উপস্হিত হয়ে কিনে নেন সবজি। এতে গ্রামের খেটে খাওয়া কৃষক প্রকৃত দাম পেয়ে উৎফুল্ল প্রতিক্রিয়া ব্যক্ত করেন ও খুশীতে আটকানা হয়ে উঠে।
মাননীয় প্রধানমন্ত্রীর চিন্তা চেতনা মাঠ পযার্য়ে কর্মরত প্রশাসনিক কর্মকর্তারা যথাযথ বাস্তবায়নের উদ্যোগ নিলে উপকৃত হবেন সব সাধকের বড় সাধক আমার দেশের চাষা খ্যাত কৃষক সমাজ।
হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসারের এ কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভূয়সী প্রশংসিত হয়েছে।
করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে তিনি যেভাবে কাজ করছেন তা দৃস্টান্ত হয়ে থাকবে। করোনা যুদ্ধে উপজেলার সর্বত্র নাজিরহাট থেকে মদুনাঘাট তার দিনরাত কঠোর নজরদারি অদৃশ্য ভাইরাস প্রতিরোধে সম্মুখ সমরে ।তাঁর মানবিক গুনাবলী ও কার্যক্রম সাধারন জনগনের কাছে ব্যাপক প্রশংসিত হয়েছে। অথচ উপজেলার কতিপয় কর্মকর্তা সরকারি দায়িত্ব পালন না করে বাসায় বসে আরাম আয়েশে দিন কাটাচ্ছেন।
ভেজাল প্রতিরোধ, বাজার মনিটরিং,হাটবাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্কুল মাঠে বাজার বসানো,হালদা রক্ষায় অবৈধ কারেন্ট জাল উদ্ধার,লক ডাউন মেনে চলতে জনসাধারণকে উদ্ধুদ্ধ করতে সেনাবাহিনী সহ সার্বক্ষণিক দায়িত্বের পাশাপাশি অসহায় মানুষদের সহায়তায় ভালোবাসার থলে প্রদানের মাধ্যমে নীরবে পাশে দাঁড়াচ্ছেন মানবিক কর্মকর্তা রুহুল আমিন।।
স্যালুট তাঁকে।

লেখক : প্রধান শিক্ষক ড. শহীদুল্লাহ একাডেমি