সাউদার্ন ইউনিভার্সিটিতে আন্তঃবিভাগ মুট কোর্ট প্রতিযোগিতা সিজন-৩ অনুষ্ঠিত

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর মুট কোর্ট সোসাইটির (এসইউবিএমসিএস) উদ্যোগে আন্তঃবিভাগ মুট কোর্ট প্রতিযোগিতা—২০২৪ সিজন—৩ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে বিশ^বিদ্যালয়ের হল রুমে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক মহিউদ্দিন খালেদ। প্রতিযোগিতায় প্রিলিমিনারি, সেমিফাইনাল ও ফাইনাল এ তিনটি রাউন্ডে ছয়টি দল তাদের আইনি জ্ঞান এবং যুক্তির দক্ষতা প্রদর্শন করেন।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ট্রফি অর্জন করেন ‘টিম দ্যা স্মার্টিক্যাল’ টিমের সদস্য শ্যামা দেবী, মেহেরুন্নেছা জয়া, এবং হাবিবুল কবির। রানার্সআপ ট্রফি বিজয়ী হন ‘টিম দ্যা লিগ্যাল ঈগলস’ টিমের আব্দুল আজিজ, তামজিদুল ইসলাম এবং জিয়াউল হক। ছয়টি টিমের মধ্যে বেস্ট মেমোরিয়াল অ্যাওয়ার্ড অর্জন করে ‘টিম দ্যা ল অফ এট্রাকশন’, বেস্ট প্রমিজিং মুটারের অ্যাওয়ার্ড প্রাপ্ত হন নানজিবা তাসনিম, বেস্ট মুটারের অ্যাওয়ার্ড অর্জন করেন আব্দুল আজিজ এবং বেস্ট রিসার্চার অ্যাওয়ার্ড প্রাপ্ত হন মনজুরুল ইসলাম।

এসইউবিএমসিএস এর সাধারণ সম্পাদক ইরাত করিমের সঞ্চালনায় বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক সুরাইয়া মমতাজের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপক মো. মহিউদ্দিন খালেদ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহকারী অধ্যাপক রওশন জাহান, প্রভাষক খাদিজাতুল কোবরা মারিয়া, মো. জাহেদুল ইসলাম এবং তারিন হাসান।

প্রতিযোগিতার বিচারক ছিলেন বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির আইন বিভাগের প্রভাষক রাশপিয়াতুর রাশপি, এসইউবিএমসিএস এর প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক নায়েম আজাদ, এসইউবিএমসিএস এর প্রতিষ্ঠাতা সদস্য আবীর আকতার জমজম, সোসাইটি ফর ক্রিটিক্যাল লিগ্যাল স্টাডিজ’র(এসসিএলএস) সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট তোহফাতুর রাব্বি পিয়াল, এসইউবিএমসিএস এর প্রতিষ্ঠাতা সদস্য এডভোকেট রায়হান মিয়াজী, এসইউবিএমসিএস এর প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক সহ—সভাপতি এডভোকেট আবু সায়েম এবং এসইউবিএমসিএস এর প্রতিষ্ঠাতা সদস্য পুণ্য শোনচারিণী আজমিরা আফাজ।