অসচ্ছল শিক্ষার্থীদের পাশে চবি শিক্ষক সমিতি

করোনা ভাইরাসের কারণে আর্থিকভাবে কষ্টে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। দরিদ্র পরিবারের এসব শিক্ষার্থীদের পরিচয় গোপন করে বিশেষ বৃত্তির মাধ্যমে আর্থিক সহায়তা দেবে বলে সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মনজুরুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর তাগিদ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ‘করোনা (কোভিড-১৯) দুর্যোগকালীন বিশেষ বৃত্তি’ নামক অনুদান শিক্ষার্থীদের প্রদান করবে। এ বৃত্তির পরিমাণ শিক্ষার্থীর আর্থিক অবস্থা বিবেচনায় নির্ধারিত হবে।
শিক্ষার্থীদের ব্যাক্তি মর্যাদা সমুন্নত রাখতে আবেদনকারী এবং তালিকাভুক্ত বৃত্তি গ্রহীতাদের ব্যক্তি পরিচয় সমিতি অত্যন্ত গোপনীয়ভাবে সংরক্ষণ করবে। বৃত্তি তারাই পাবেন যাদের পিতা বা উপার্জনক্ষম অভিভাবক জীবিত নেই এবং আর্থিকভাবে অসচ্ছল, পিতা/মাতা কর্মহীন, উপার্জন অপ্রতুল এবং শিক্ষার্থী প্রতিবন্ধী ও পরিবার অসচ্ছল।

https://forms.gle/VPpQB8GQJE3aecFu9, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আইডি [email protected] ইমেইলের মাধ্যমে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এছাড়া ইন্টারনেটে যোগাযোগ সম্ভব না হলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর বিভাগীয় সভাপতির সঙ্গে সরাসরি যোগাযোগের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ চলতি মাসের ২৭ এপ্রিল।