সাউদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো উদ্যোক্তা মেলা

ই—বিজনেস এ ধারণাকে সামনে রেখে সাউদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো উদ্যোক্তা উন্নয়ন মেলা—২০২৪। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে একাডেমিক কোর্সের অংশ হিসেবে গতকাল সোমবার ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে এই মেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য(ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান এবং বিচারক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মঞ্জুরুল হক, ফাউন্ডার, বারকোড রেস্টুরেন্ট গ্রুপ, তানভীর শাহরিয়ার রিমন, সিইও রেনকম রিয়েল—এস্টেট এন্ড সি ফিসিং। আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান শাকিনা সুলতানা পমি, মেলার সমন্বয়কারী ও সহকারী অধ্যাপক রেহনুমা সুলতানা খান এবং বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা। সকালে মেলার উদ্বোধন করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান এবং ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক ড. ইসরাত জাহান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য(ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান বলেন, ছাত্রজীবন থেকে উদ্যোক্তা হওয়ার যে মানসিকতা তোমাদের মধ্যে তৈরি হয়েছে তা সত্যিই প্রশংসাযোগ্য। তোমাদের উদ্যোগ, আমি মনে করি তা অন্য শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা যোগাবে। আমার বিশ্বাস সাউদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এ উদ্যোগে সফল হবে।

মূলত ব্যবসার প্রসার ও তরুণ উদ্যোক্তা তৈরির লক্ষ্যে সাউদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ সেমিস্টার ভিত্তিক এ মেলার আয়োজন করে থাকে। এবার সেরা স্টলের পুরস্কার অর্জন করে এসেন্সিয়াল হেভেন। যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে জুসবার ও অথেনটিক মি।