প্রতিবেশীকে কুপিয়ে হত্যা, অভিযুক্ত প্রধান আসামি গ্রেফতার

চট্টগ্রামের সাতকানিয়ায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিবেশীকে কুপিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি মোঃ ফারুক (৩৪) কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সোমবার (৬ মে) র‌্যাব সূত্রে নিশ্চিত করা হয়, নগরীর পাঁচলাইশ থানাধীন মুরাদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মোঃ ফারুক চট্টগ্রাম সাতকানিয়া থানাধীন মাদার্শা এলাকার নুরুল ইসলামের ছেলে।

র‌্যাব সূত্রে আরও জানা যায়, গ্রেফতার আসামি ফারুক ভুক্তভোগী আলমগীরের প্রতিবেশী হন। জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন বিবাধ চলেছিল তাদের মধ্যে। এ বিষয়ে এলাকার স্থানীয় চেয়ারম্যান এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সমঝোতাও হয়।

কিন্তু উক্ত জমি বিরোধ নিয়ে প্রতিবেশীর সাথে পুনরায় ঝগড়ায় লিপ্ত হন আটক মোঃ ফারুক। পরবর্তীতে গত ১৬ এপ্রিল ভুক্তভোগীর জমির উপরে টিনের বেড়া দেয়ার চেষ্টা করছিল আটক মোঃ ফারুক। টিনের বেড়া দিতে বাধা দেওয়ায় ক্ষিপ্ত হয়ে এলোপাথাড়ি মারধর শুরু করে আসামি মোঃ ফারুকসহ তার সহযোগীরা।

এতে ভুক্তভোগী মোঃ আলমগীর মারাত্মক রক্তাক্ত জখম হয়। এ সময় ছেলেকে বাচা গিয়ে গুরুতর আহত হন আলমগীরেরর মা রাজিয়া বেগমও। মা ও ছেলে গুরুতর রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকলে আশপাশের লোকজন চিকিৎসার জন্য সাতকানিয়া সরকারি হাসপাতালে নিয়ে যায়।

গত ২২ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আলমগীরের মা রাজিয়া বেগম। পরে ঘটনাটি উল্লেখ করে সাতকানিয়া থানায় ৬ জন বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।