সাবর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা

শফিউল আলম, রাউজান ঃ সার্বজনীন পেনশন স্কীম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে রাউজান সদর ইউনিয়ন পরিষদের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদেরকে অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ( ৪ মে) সকালে ৭ নং রাউজান ইউনিয়ন পরিষদ আয়োজিত সার্বজনীন পেনশন স্কীম রেজিষ্ট্রেশন ও মতবিনিময় সভায় টেলি কনফারেন্স প্রধান অতিথির বক্তব্য রাখেন রাউজানের সংসদ সদস্য বি এম ফজলে করিম চৌধুরী। ইউপি চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু’র সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম।

রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এম মাসুদুল আলম এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সহ সভাপতি সারজু মোঃ নাছের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ এর যুগ্ন আহবায়ক শওকত হোসেন,ইউনিয়ন যুবলীগের সভাপতি ইসহাক ইসলাম, ইউপি সদস্য ফজলুল কাদের, প্যানেল চেয়ারম্যান মোজাম্মেল হক খোকন, মোহাম্মদপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ হাবিবুর রহমান, আর্যমৈত্রয় ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক বাবু কাঞ্চন বিশ্বাস, আওয়ামীলীগ নেতা মোঃ জামাল উদ্দিন, ইউপি সদস্য সাহাবুদ্দিন, জহির উদ্দিন, দিলিপ কুমার দে,আওয়ামী লীগ নেতা হাজ্বী মো শফি, সঞ্জিব দত্ত, ফোরকান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশের সকল মানুষ যাতে জীবনের শেষ বয়সে কোন আর্থিক সমস্যায় না ভুগে সুন্দরভাবে নিজের জীবন পরিচালনা করতে পারে এজন্য প্রধানমন্ত্রী সার্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। এটি প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও যুগান্তকারী পদক্ষেপ। এই পেনশন স্কিমে অংশ নিয়ে সকল নাগরিক নিজ ও পরিবারের ভবিষ্যৎ জীবনের সুরক্ষা দিতে পারবে। একজন ব্যক্তি তাঁর শেষ বয়সে সন্তানদের উপর নির্ভর করতে হবে না, যেতে হবে না বৃদ্ধাশ্রমে। এই জমানো চাঁদার টাকাই হবে তার শেষ ভরসা। এ জন্য ৪ টি স্কিম চালু রয়েছে। নিজ সুবিধা অনুযায়ী দেশের সকল নাগরিক যে কোন একটি স্কিমে অংশ নিতে পারবে। সার্বজনীন পেনশন স্কিমে অংশ নিতে আবেদনকারীকে জাতীয় পরিচয়পত্র, ব্যাংক হিসাব নম্বর, সচল মোবাইল ফোন নম্বর এবং নমিনীর জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ সঙ্গে নিয়ে আসতে হবে।