চিকিৎসক এর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় বিএমএ’র নিন্দা

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান এবং সাধারণ সম্পাদক ডা. মো: ফয়সল ইকবাল চৌধুরী এক যুক্ত বিবৃতিতে চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. রিয়াজ উদ্দিন শিবলু এবং পটিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. রক্তিম দাশ এর উপর রোগীর স্বজন নামধারী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জ্ঞাপন, ক্ষোভ ও ঘৃণা প্রকাশ করেছেন এবং কঠোর ভাষায় এর প্রতিবাদ জানিয়েছেন।

গত ১০ এপ্রিল ২০২৪ইং তারিখ, রাত ১১:০০ মিনিটের সময় পটিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাঃ রক্তিম দাশের উপর কিছু দুর্বৃত্ত হামলা করে। বর্তমানে ডা. রক্তিম দাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এ চিকিৎসাধীন রয়েছেন। তার শরীরে বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে এবং হামলাকারীদের কিল ঘুষিতে তিনি মারাত্মকভাবে আঘাত পেয়েছেন। পটিয়ার দূর্বৃত্ত কর্তৃক চিকিৎসকের উপর হামলার পর কোন আসামি এখনো গ্রেফতার না হওয়ায় এবং একের পর এক চিকিৎসকদের উপর হামলার উপযুক্ত বিচার না হওয়ায় আজ সকালে চট্টগ্রামে মেডিকেল সেন্টার হাসপাতালে এনআইসিইউ এর শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রিয়াজ উদ্দিন শিবলু এর উপর এক বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে। একটি শিশু নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মেডিকেল সেন্টার হাসপাতালে এনআইসিইউ-তে ভর্তি হয় এবং পরবর্তীতে রোগী মারা যাওয়ার পর তার মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত চিকিৎসক ডা রিয়াজ উদ্দিন শিবলুর উপর সন্ত্রাসীরা সংঘবদ্ধভাবে হামলা করে এবং তার সাব কংজাংটিভাল হেমোরেজ (চোখে তীব্র রক্তক্ষরণ) ডেভেলাপ করেছে। ডা. রিয়াজ এর শরীরে বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে এবং হামলাকারীদের কিল ঘুষিতে মাথায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়ে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

নেতৃদ্বয় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সন্ত্রাসীবাহিনী দ্বারা চিকিৎসকদের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় দোষী ও জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির জোর দাবী জানান এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতার করা না হলে এবং পটিয়ার সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম কর্তৃক সন্ত্রাসীদের প্রশ্রয় দেওয়া বন্ধ না হলে সর্বাত্মক কর্মবিরতি এর মতো কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।