ধানক্ষেতে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

নড়াইলে ধানক্ষেতে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করেছে। বিমানে থাকা স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছেন। বুধবার বিকেল পৌনে ৩টার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি বিলে ধানক্ষেতে বিমানটি অবতরণ করে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, যশোর বিমান বন্দর থেকে দুপুর ১টা ৩৪মিনিটে উড্ডয়ন করা একটি প্রশিক্ষণ বিমান বিকেল পৌনে ৩টার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি বিলের উপরে উড়তে দেখা যায়। হঠাৎ করে বিমানটি উপর থেকে নিচের দিকে নামতে থাকে। এক পর্যায়ে ধানক্ষেত্রে নেমে পড়ে। প্রথমাবস্থায় বিলের মধ্যে কৃষিকাজে নিয়োজিত কৃষক ও এলাকাবাসী ভয়ে ছোটাছুটি করলেও পরে তারা বিমানের কাছে ছুটে যান। এ খবর পাওয়ার পর নড়াইল থেকে ফায়ার সার্ভিস ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়।

এদিকে, প্রশিক্ষণ বিমান অবতরণের খবর শুনে এলাকার শত শত উৎসুক নারী-পুরুষ বিলের মধ্যে বিমান দেখার জন্য ভিড় করেন।

প্রত্যক্ষদর্শী কৃষক আব্দুল্লাহ ও এলাকাবাসী হেদায়েত হোসেন জানান, বিমানটি অবতরণের পর ভেতর থেকে দুজন ব্যক্তি বের হয়ে আসেন। তারা দুজনেই সুস্থ আছেন।

অন্যদিকে, খবর পেয়ে যশোর থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছায়। এ বিষয়ে জানাতে চাইলে বিমান বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া কোনো প্রকার বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।

নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. মাসুদ রানা বলেন, বিকেল ৩টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি অবতরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। প্রশিক্ষণ বিমানে থাকা দুজন স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি অবতরণ করেছে। প্রশিক্ষণ বিমানে থাকা দুজন পাইলট সুস্থ আছেন রয়েছেন। তাদের যশোর নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।