জনগণকে সাথে নিয়েই সরকারকে পরাজিত করবো

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, দেশে একটি দুর্নীতিবাজ ফ্যাসিস্ট সরকার জগদ্দল পাথরের ন্যায় ক্ষমতায় বসে আছে। যাদের কোন নীতি নৈতিকতা নেই। একটি স্বাধীন সার্বভৌম দেশকে তারা তাবেদার রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে। তাদের কারণে দেশের কোনো পেশার মানুষই স্বস্তিতে নেই, শান্তিতে নেই। সরকারের সীমাহীন দুর্নীতির কারণে দেশের অর্থনীতি আজ সম্পূর্নভাবে ভেঙে পড়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা হয়ে পড়েছে। আজকে ধনী আরও বিত্তশালী হচ্ছে আর গরিব আরও অসহায় হয়ে পড়ছে। আওয়ামী লীগের কারো কারো সম্পদ সত্তর, আশি, একশতগুণ পর্যন্ত বেড়ে যাচ্ছে। অপরদিকে দেশের সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুবেলা দুমুঠো খাবার জোগাতে হিমশিম খাচ্ছে। আত্মহত্যার মত অপমৃত্যুর ঘটনা ব্যাপকহারে বেড়ে চলেছে। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে আমরা হাত গুটিয়ে বসে থাকতে পারি না। জনগণের অধিকার আদায়ে তাদের দুঃখ-কষ্ট লাঘবে এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা ও বহুদলীয় গণতন্ত্রের ধারা আবারও পুনঃপ্রতিষ্ঠার জন্য দীর্ঘ ১৫ বছর ধরে বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। বিএনপির উপর জনগণের পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে। জনগণকে সাথে নিয়েই আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ দানব সরকারকে পরাজিত করবো।

তিনি আরোও বলেন, গণতন্ত্র পুন:রুদ্ধারের আন্দোলন-সংগ্রামে বিএনপির নেতাকর্মীদের আত্মত্যাগ ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে। নেতাকর্মীরা ক্ষমতার মোহে নয় বরঞ্চ জনগণের অধিকার প্রতিষ্ঠায় এখনোও জীবনবাজি রেখে লড়াই করে যাচ্ছে। আমরা যে যুদ্ধে নেমেছি এই যুদ্ধে জয়ী হবোই হবো। দেশের মানুষের জন্য একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করবো। আমাদের লক্ষ লক্ষ নেতাকর্মী মামলায় জর্জরিত, হাজার হাজার নেতাকর্মী এখনো আটক রয়েছে। কিন্তু কারো মুখে ক্লান্তি নেই, হতাশা নেই। হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন সইতে সইতে তারা আজ খাঁটি সোনায় পরিণত হয়েছে।

আজ ৩০ মার্চ (শনিবার) বোয়ালখালী উপজেলার ৪নং শাকপুরা ইউনিয়ন বিএনপির উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল এবং কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাকপুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আলহাজ্ব আজম খাঁন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা বিএনপির আহবায়ক হাজী ইসহাক চৌধুরী। বিশেষ অতিথি বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য আনোয়ার হোসেন লিপু, উপজেলা বিএনপির সদস্য সচিব হামিদুল হক মান্নান, চান্দগাঁও থানা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব গিয়াস উদ্দিন ভুইয়া, পৌরসভা বিএনপির আহবায়ক শহীদুল্লাহ চৌধুরী, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মেহেদী হাসান সুজন। উপজেলা যুবদল নেতা মীর ইলিয়াস ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মতিউর রহমান রাসেল এর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাহাঙ্গীর কবির,হাজী আবদুল্লাহ, আহমদ শরিফ,আলী আজম,জামাল উদ্দিন, মো. তসলিম, মো. বাহাদুর, শাহাদাৎ হোসেন সাদ্দাম, শওকত আলম, আরমান আলম, তৌহিদুল ইসলাম জুয়েল, মো. জাফর প্রমুখ।