ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। উন্নত দেশ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। নিয়মিত ও যথা সময়ে বিদ্যালয়ে আসতে হবে। শিক্ষকরা জাতির বিবেক, দেশ ও জাতিকে এগিয়ে নিতে তাদের ভূমিকা অপরিসীম। কোচিং নির্ভর শিক্ষা থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীদের বিদ্যালয়মূখী করার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহবান জানান। আমাদের সন্তানদের মাদক থেকে দূরে রাখতে হবে।

বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে ফ্রী বই ও উপবৃত্তি প্রদান করে সরকার শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন। এম এ খালেক ফাউন্ডেশন উনাইনপুরা স্কুলের ছাত্র ছাত্রীদের উপবৃত্তির জন্য এককালীন ফান্ডের ব্যবস্থা করায় তিনি ফাউন্ডেশনের চেয়ারম্যান দিদারুল আলম দিদার কে ধন্যবাদ জানান।

সোমবার (১১ মার্চ) উনাইনপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এম এ খালেক ফাউন্ডেশনের অর্থায়নে শিক্ষা উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি এসব মন্তব্য করেন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক প্রণব বড়ুয়া অর্ণবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
দক্ষিণ জেলা আলীগের সদস্য নাছির উদ্দিন, প্রধান বক্তা ছিলেন এমএ খালেক ফাউন্ডেশনের চেয়ারম্যান দিদারুল আলম দিদার। বিশেষ অতিথি ছিলেন,উপজেলা শিক্ষা অফিসার আবদুল মজিদ,বড়লিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীনুল ইসলাম শানু, পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোরশেদ উল্লাহ, আ’লীগ নেতা প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া লিটন, সবুজ বড়ুয়া সাজু, সহকারী শিক্ষা অফিসার জিশা চাকমা, প্রধান শিক্ষক উদয়ন কুমার বড়ুয়া, মিলিন্দরাজ চৌধুরী, মো. সৈয়দ চৌধুরী, খোকন শাহ, নয়ন বড়ুয়া, নিত্যময় চৌধুরী, জনপ্রিয় বড়ুয়া। অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক প্রবন বড়ুয়া।

আলোচনা সভা শেষে বীরমুক্তিযোদ্ধা এমএ খালেক শিক্ষাবৃত্তি, শিক্ষা সামগ্রী বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের মাঝে মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি পুরস্কার বিতরণ করেন।