চবি কর্মচারী ইউনিয়নের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

২৯ ফেব্রুয়ারি ২০২৪ চবি কেন্দ্রীয় খেলার মাঠে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কর্মচারী ইউনিয়নের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ১০:৩০ টায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন-ফেস্টুন উড়িয়ে উক্ত প্রতিযোগীতার উদ্বোধন করেন চবি কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া উপদেষ্টা কমিটির সভাপতি ও চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী হোছাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (দায়িত্বপ্রাপ্ত) মোঃ হাবিবুর রহমান জালাল ও কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন।
মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) তাঁর বক্তব্যে কর্মচারী ইউনিয়নের সদস্যবৃন্দসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা ও স¦াগত জানান। তিনি বলেন, এ বিশ^বিদ্যালয় পরিচালনায় কর্মচারীদের সম্পৃক্ততা অনস্বীকার্য। কাজে-কর্মে একাগ্রতা সৃষ্টি ও কর্মস্পৃহা বাড়ানোর জন্য খেলাধুলা ও শরীরচর্চার বিশেষ ভূমিকা রয়েছে। ক্রীড়া ও শরীরচর্চা শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এছাড়াও প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে বিশ^বিদ্যালয়ের কর্মচারীদের সুস্থ দেহ ও সুন্দর মন তৈরীর পাশাপাশি পারস্পরিক হৃদ্যতা ও ভ্রাতৃতবোধ জাগ্রত হয়। মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) বহুমুখী দক্ষতাসম্পন্ন কর্মী হিসেবে সুস্থ ও সুন্দর মন নিয়ে কাজে মনোযোগী হয়ে এ বিশ^বিদ্যালয় তথা দেশের উন্নয়ন অগ্রগতিতে নিজেকে সম্পৃক্ত করার আহবান জানান। তিনি কর্মচারী ইউনিয়নের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক সাফল্য কামনা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) জাতীয় পতাকা, চবি রেজিস্ট্রার বিশ^বিদ্যালয় পতাকা, কর্মচারী ইউনিয়নের সভাপতি ইউনিয়নের পতাকা এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। চবি কর্মচারী ইউনিয়নের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নূরুল হুদার নেতৃত্বে ক্রীড়াবিদগণ মার্চপাস্টে অংশগ্রহণ করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন চবি কর্মচারী ইউনিয়নের সাধারণ সদস্য মাইনুল ইসলাম বাবু। মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) বিচারকদের পক্ষে চবি ডেপুটি রেজিস্ট্রার (৩য় শ্রেণী সেল) সৈয়দ মনোয়ার আলীকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কর্মচারী ইউনিয়নের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নূরুল হুদাকে শপথবাক্য পাঠ করান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন চবি কর্মচারী ইউনিয়নের কোষাধ্যক্ষ মোঃ আবদুল ওহাব। অনুষ্ঠান পরিচালনা করেন চবি ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মোহাম্মদ হোসেন।
অনুষ্ঠানে চবি বিভিন্ন অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যবৃন্দ, সুধীবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।