মেসি-সুয়ারেজকে ছাড়াই জিতলো মায়ামি

ইন্টার মায়ামি শনিবার হংকং একাদশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে দেশটিতে পৌঁছানো মাত্রই মানুষের ঢল নামে রাস্তায়। মায়ামি অধিনায়ক লিওনেল মেসির জন্য রীতিমতো উন্মাদনা শুরু হয় সেখানে। বাধ্য হয়ে বেশ কয়েকটি রাস্তা বন্ধ করে দেয় স্থানীয় পুলিশ। ফলে অনেকেই মেসিকে দেখার সুযোগ পাননি। তবে এরপরও অনেকের আশা ছিল, ম্যাচে মেসিকে দেখতে পাবেন। কিন্তু তাদের হতাশ করে মায়ামি কোচ জেরার্ডো মার্টিনো গতকাল মেসি তো বটেই লুইস সুয়ারেজকেও মাঠে নামাননি। অবশ্য এই দুজনকেই ছাড়ায় সহজ জয় পায় মায়ামি।

গতকাল হংকং একাদশকে ৪-১ গোলে হারায় মায়ামি। প্রাক-মৌসুম প্রস্তুতিতে ৫ ম্যাচ খেলে এটাই দলটির প্রথম জয়। এর আগে একটি ড্র করলেও, অন্য তিন ম্যাচে হারে তারা। ম্যাচে মায়ামি কোচ মার্টিনো ৭ জন খেলোয়াড় বদলি করলেও মেসি ও সুয়ারেজকে বেঞ্চেই বসিয়ে রাখেন।

যদিও চোটের কারণে মেসির আগে থেকেই মাঠে নামা নিয়ে শঙ্কা ছিল।
এদিন ম্যাচের ৪০তম মিনিটে প্রথম গোলের দেখা পায় মায়ামি। রবার্ট টেলরের গোলে এগিয়ে যায় তারা। তবে এই গোলের আনন্দ বেশিক্ষণ থাকেনি তাদের। ৩ মিনিট পরই হেনরি অ্যানিয়েরের গোলে সমতায় ফেরে হংকং একাদশ । প্রথমার্ধ শেষ হয় ১-১ ড্রয়ে।

বিরতি থেকে ফিরেই লিড পুনরুদ্ধার করে মায়ামি। ৫০তম মিনিটে লক্ষ্যভেদ করেন লসন কনারি সান্ডারল্যান্ড। ৬ মিনিট পর স্কোরলাইন ৩-১ করেন লিওনার্দো কাম্পানা। এরপর লম্বা সময় গোল পায়নি কোনো দল। ৮৫তম রায়ান সেইলরের গোলে ৪-১ ব্যবধানে এগিয়ে যায় মায়ামি। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে মাঠ ছাড়ে তারা।