“বেষ্ট এনআরবি প্রফেশনাল অব দা ইয়ার” সম্মাননা পেলেন ব্যারিস্টার মনোয়ার

সম্প্রতি আরব আমিরাতের দুবাইতে মিলেনিয়াম প্লাজা ডাউন টাউন হোটেলে গ্লোবাল বিজনেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। এর উদ্যোক্তা ছিলেন প্রবাসী বাংলাদেশী বিশিষ্ট ব্যবসায়ী, শিল্পোদ্যোক্তা ও পেশাজীবীদের একক সংগঠন এনআরবি ওয়ার্ল্ড এবং আমেরিকার প্রভাবশালী বিজনেস আমেরিকা ম্যাগাজিন। এতে বাংলাদেশসহ বিশ্বের ২৫ টি দেশের বাংলাদেশি বিশিষ্ট নেতৃস্থানীয় ২ শতাধিক ব্যবসায়ী ও পেশাজীবিরা উপস্থিত ছিলেন।
এতে একটি আকর্ষণীয় অংশ ছিলো সারা বিশ্বে সফল ব্যবসায়ী ও পেশাজীবিদের সম্মাননা প্রদান। এবার বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা দেয়া হয়। এই সম্মাননা প্রাপ্তদের মধ্যে ছিলেন লাইফ টাইমে এ্যাচিভমেন্টের জন্য আমেরিকায় নেতৃস্থানীয় বাংলাদেশি ব্যবসায়ী ডা: কালিপদ চৌধুরী, আরব আমিরাতে বাংলাদেশি ব্যবসায়ী মাহাতাব উদ্দিন এবং বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন ব্যবসায়ী ও পেশাজীবিরা। এবার “বেস্ট এনআরবি প্রফেশনাল অব দ্যা ইয়ার” (বছরের সেরা প্রবাসী বাংলাদেশি পেশাজীবি) হিসাবে সম্মাননা পেয়েছেন যুক্তরাজ্যের স্বনামধন্য প্র্যাকটিসিং ব্যারিস্টার প্রখ্যাত আইনজীবী চট্টগ্রামের কৃতি সন্তান ব্যারিস্টার মনোয়ার হোসেন। তিনি বিলেতে স্বনামধন্য হোসেন ল’ এসোসিয়েটস এর প্রধান, একজন মানবাধিকার, সিভিল ও ফ্যামেলি আইন বিশেষজ্ঞ। আইন পেশায় তাঁর সফলতা ও উন্নত গ্রাহক সেবার জন্য তাঁকে এই সম্মাননা দেওয়া হয়েছে।
ব্যারিস্টার মনোয়ার হোসেন সম্প্রতি বিজনেস আমেরিকা ম্যাগাজিনের তালিকায় ১০০ জন এনআরবি গ্লোবাল বাংলাদেশী সফল ব্যবসায়ী ও পেশাজীবীদের মধ্যে স্থান পেয়েছেন। এর আগে ২০১৬ সালে তিনি প্রথমবারের মতো অনুষ্ঠিত “হুজ হু বাংলাদেশ” সম্মাননা পেয়েছিলেন।

দুবাইতে এবারের বিজনেস কনফারেন্সে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের স্কটলেন্ডের এমপি ফায়সাল চৌধুরী, যুক্তরাষ্ট্রের জর্জিয়া স্টেটের প্রথম মুসলিম সিলেটের আতিকুর রহমান, আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত, আরব আমিরাত সরকারের প্রতিনিধিসহশ অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ ।