রণবীর ফাঁসলেন আইনি জালে

বলিউডের রোমান্টিক নায়ক রণবীর কাপুর। শিগগিরই তার ‘এনিমেল’ সিনেমা মুক্তি পাবে। এরই মধ্যে তিনি জালে ফেঁসে গেলেন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অভিনেতাকে তলব করেছে অনলাইন গেমিং কান্ডে।

আইনি জটে বলিউড অভিনেতা রণবীর কাপুর। ৬ অক্টোবর ইডির দফতরে ডাক পড়েছে এই অভিনেতার। হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছে ইডি।

মহাদেব অনলাইন বেটিং অ্যাপ দুর্নীতিতে অভিযুক্তর বিয়েতে উপস্থিত থাকার জন্যই বিপাকে পড়তে হয়েছে তারকাদের। দিনভর তল্লাশি চালিয়ে উদ্ধার করে টাকার পাহাড়। মুম্বাই, কলকাতা এবং ভোপালে একযোগে অভিযান চালিয়ে প্রায় ৪১৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

সেই মহাদেব অনলাইন বেটিং চক্রের সঙ্গে নাম জড়িয়েছে একাধিক বলিউড অভিনেতা ও গায়কের। সূত্রের খবরে, চলতি বছরেই সংযুক্ত আরব আমিরাতে বিয়ে করেন মহাদেব অনলাইন গেমিং অ্যাপের প্রচারক সৌরভ চন্দ্রকর। গত ফেব্রুয়ারিতে তার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাধিক বলিউড তারকা।

একই সময়ে মহাদেব অ্যাপের সাফল্য উদ্‌যাপনেও পার্টি রেখেছিলেন সৌরভ। সেখানেও বসেছিল বলিউড তারকাদের আসর। মহাদেব অ্যাপের প্রচারকের সঙ্গে তাদের সমীকরণ নিয়ে তারকাদের প্রশ্ন করতে চায় ইডি। পাশাপাশি, অনলাইন গেমিংকাণ্ডে তারা ওয়াকিবহাল কি না, সে বিষয়েও তথ্য অনুসন্ধানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

রণবীর ছাড়াও ইডির স্ক্যানারে রয়েছেন আরও অন্তত ১৫-২০ জন তারকা। সেই তালিকায় নাম রয়েছে গায়ক আতিফ আসলাম, রাহাত ফাতেহ আলি খান, বিশাল দাদলানি, সুখবিন্দর সিংহ, নেহা কাক্কর। রয়েছেন টাইগার শ্রফ, এলি আব্রাম, সানি লিওনি, ভাগ্যশ্রী, পুলকিত সম্রাট, কৃতি খরবান্দা, নুসরত ভারুচার মতো অভিনেতারাও।