আমার বাড়িতে ‘ওয়ান্টেড’ তালিকাভুক্তদের খুঁজেছে কর্তৃপক্ষ, সন্ত্রাসীদের নয়: ইমরান

ইমরান খানের বাড়িতে সন্ত্রাসীরা লুকিয়ে আছে, সরকারের এমন দাবির সমালোচনা করেছেন সাবেক এই পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, কর্তৃপক্ষ মোটেও সন্ত্রাসীদের খুঁজছিল না, তারা ‘ওয়ান্টেড’ তালিকাভুক্তদের খুঁজছিল। শুক্রবার সরকারি একটি প্রতিনিধি দল ইমরান খানের বাড়িতে যান। তারা বেড়িয়ে গেলে ইমরান খান সাংবাদিকদের বলেন, এখন তারা দাবি করছে যে, তারা আসলে সন্ত্রাসী নয়, ওয়ান্টেডদের খুঁজছে। যদি তারা ওয়ান্টেড তালিকাভুক্তদের খুঁজে তাহলে তারাতো এমন ৭৫০০ জনকে গ্রেপ্তার করেছেই। তিনি আরও অভিযোগ করে বলেন যে, এখন তার দলের কর্মী হলেই সে ওয়ান্টেড তালিকাভুক্ত হয়ে যাচ্ছে। যাইহোক, আমি সরকারের প্রতিনিধিদের বলেছি, আসুন, খুঁজে দেখুন। আমার বাড়িতে কোনো ওয়ান্টেড ব্যক্তিও নেই।

এর আগে পাঞ্জাবের তথ্যমন্ত্রী আমির মীর জানান যে, ইমরান খানের বাড়িতে ৩০-৪০ জন সন্ত্রাসী লুকিয়ে আছে। তারা সামরিক স্থাপনায় হামলার সঙ্গে যুক্ত ছিল। কিন্তু শুক্রবার লাহোর কমিশনারের নেতৃত্বে একটি দল ইমরান খানের বাড়িতে গেলে তারা কিছু খুঁজে পায়নি।

যদিও পিটিআই প্রধান ইমরান খান, তাদেরকে বাড়ি তল্লাশি করতে দেননি। তারা ইমরান খান ও তার আইনজীবীদের সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় ধরে আলোচনা করে বেরিয়ে আসেন।
এদিকে জিও টিভিকে পাঞ্জাব সরকার জানিয়েছে যে, ইমরান খান শুধুমাত্র চার জন পুলিশ সদস্যকে তার বাড়ি তল্লাশি করতে দেবেন বলে শর্ত দিয়েছেন। ইমরান খান বলেছেন, তিনি ভয় পাচ্ছেন যে যদি অনেক পুলিশ তার বাড়িতে রেইড দেয় তাহলে তারা সাথে হয়ত এমন সব জিনিস নিয়ে আসবে যা দিয়ে পরে তাকে ফাঁসানো হবে। এর আগেও এমনটি হয়েছে।

ইমরান খান প্রস্তাব দিয়েছেন যে, যদি কর্তৃপক্ষ প্রমাণ করতে পারে যে তার দলের নেতাকর্মীরা ৯ই মে’র সহিংসতার সঙ্গে যুক্ত ছিল তাহলে তিনি নিজেই তাদের ধরিয়ে দিতে সাহায্য করবেন। কিন্তু তার অভিযোগ, এই ধরপাকড়ের নামে আসলে পাকিস্তান থেকে পিটিআই’র নাম মুছে ফেলার চেষ্টা হচ্ছে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমি শেষ বল পর্যন্ত খেলবো।