এশিয়া কাপ নিয়ে এবার নতুন প্রস্তাব পাকিস্তানের

সূচী অনুযায়ী এশিয়া কাপের আসন্ন আসর হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারত পাকিস্তানে যেতে না চাওয়ায় টুর্নামেন্টটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দেয়। পাকিস্তান বিকল্প হিসেবে ‘হাইব্রিড মডেল’ প্রস্তাব দিলেও তাতে মত নেই বাকিদের।

হাইব্রিড মডেলে কেউ একমত না হওয়ায় নতুন আরও একটি প্রস্তাব দেয় পাকিস্তান। যেখানে এশিয়া কাপ আয়োজিত হবে দুই ভাগে। এশিয়া কাপের জটিলতার শুরু থেকেই নিরপেক্ষে ভেন্যুতে আয়োজনে দাবি জানায় ভারত। উল্টোদিকে কিছুতেই নিজেদের দেশ থেকে এশিয়া কাপ বাইরে নিতে রাজি নয় পাকিস্তান।

তবে এশিয়া কাপ বাতিল হওয়ার শঙ্কা দেখা দেওয়ায় নিজেদের সিদ্ধান্তে কিছুটা শিথিল হয় পাকিস্তান। নতুন প্রস্তাবে প্রথম চারটি ম্যাচ নিজেদের দেশের আয়োজন করার পর বাকি সব ম্যাচ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে চায় তারা। ভারত ছাড়া প্রথম ধাপের চারটি ম্যাচে খেলবে বাকি পাঁচ দেশই।

নতুন প্রস্তাব নিয়ে পিসিবি প্রেসিডেন্ট নাজাম শেঠি বলেন, ‘হাইব্রিড মডেল হলো একটি সমঝোতা এবং আমরা এর জন্য প্রস্তুত। আমরা এশিয়া কাপ দুই পর্বে আয়োজনের প্রস্তাব দিয়েছি। গ্রুপ পর্বের চারটি ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হবে।

এরপর, আমরা সবাই একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে যাব। ফাইনাল সহ বাকি ম্যাচ হবে সেখানে।’
তবে পাকিস্তানি গণমাধ্যমের দাবি, সংযুক্তি আরব আমিরাতেই নিরপেক্ষে ভেন্যু হিসেবে এশিয়া কাপ আয়োজন করবে পিসিবি। যদিও বাংলাদেশ ও শ্রীলঙ্কা সেখানে যেতে চায় না। তবে এই দুই দেশের আপত্তি বিবেচনা করবে না পিসিবি।