দেশের অর্থনৈতিক উন্নয়নে শ্রমিক ও মালিকের মধ্যে পারস্পরিক সমঝোতা ও হৃদ্যতা বজায় রাখা অত্যন্ত জরুরী

‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়নের উদ্যােগে আন্তর্জাতিক মে দিবস -২০২৩ পালিত হয়েছে। ১মে ২০২৩ চবি কর্মচারী ইউনিয়নের উদ্যােগে আয়োজিত র্যালি ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার। চবি কর্মচারী ইউনিয়ন প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি ৩য় শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি জনাব সুমন মামুন, চবি ৪র্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের সদস্য জনাব মিজানুর রহমান ও আবুল হাসেম।

প্রধান অতিথির বক্তব্যে চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, আন্তর্জাতিক মে দিবস সারা বিশ্বের শ্রমজীবী মানুষের ঐক্য ও সংহতির প্রতীক। বাংলাদেশের মত শ্রমনিবিড় উন্নয়নশীল দেশের অর্থনৈতিক উন্নয়নে শ্রমিক ও মালিকের মধ্যে পারস্পরিক সমঝোতা ও হৃদ্যতা বজায় রাখা অত্যন্ত জরুরী। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন। মাননীয় উপাচার্য আরও বলেন শ্রমিক -মালিক সুসম্পর্কের মাধ্যমে প্রকৃত উন্নয়ন নিশ্চিত করা সম্ভব। অনুষ্ঠানে মাননীয় উপাচার্য চবি কর্মচারীদের যৌক্তিক দাবী-দাওয়াসমূহ বিশ্ববিদ্যালয়ের সীমিত সম্পদের মধ্য থেকে পর্যায়ক্রমে পূরণের আশ্বাস প্রদান করেন। একইসাথে তিনি বিশ্ববিদ্যালয় পরিচালনায় কর্মচারীদের অব্যাহত সহযোগিতার আহবান জানান।
অনুষ্ঠানে মাননীয় উপাচার্য অবসরপ্রাপ্ত ও মৃত্যুজনিত ৪৪ জন ৪র্থ শ্রেণির কর্মচারীর মাঝে বিশেষ সহযোগিতার চেক প্রদান করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মোহাম্মদ আলী হোছাইন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জনাব মোঃ নাজিম উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবি সহকারী প্রক্টর জনাব অরূপ বড়ুয়া, চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ আমিরুল ইসলাম, চবি ৩য় শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ সরওয়ার হোসেন (খোকন), চবি নিরাপত্তা কর্মকর্তা জনাব শেখ মোঃ আবদুর রাজ্জাক, চবি ৩য় শ্রেণি কর্মচারী সমিতির সাবেক সভাপতি জনাব মোঃ আনোয়ার হোসেন প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে চবি কর্মচারী ইউনিয়নের কার্যকরী কমিটির সদস্যবৃন্দ, সাধারণ সদস্যবৃন্দ, সুধীবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।