হিরো আলমের ফল পাল্টানোর অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ সিইসির

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে একতারা প্রতীকের আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ফল পাল্টানোর অভিযোগ খতিয়ে দেখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
বৃহস্পতিবার সকালে সিইসি টেলিফোনে এ নির্দেশনা দেন বলে বগুড়ার জেলা নির্বাচন কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান মানবজমিনকে এই তথ্য নিশ্চিত করে বলেন, হিরো আলম ফলাফল নিয়ে অভিযোগ করে একটি সংবাদ সম্মেলন করেছেন এবং টিভির টকশোতেও একই অভিযোগ করেছেন, সেটা দেখে সিইসি স্যার আমাকে ফলাফল পুনরায় যাচাইয়ের নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে ফলাফলের সব কপি ঢাকায় পাঠাতে বলেছেন সিইসি। আমরা আবারো ফলাফল যাচাই করে দেখেছি। এখন পর্যন্ত মেশিনের কোনো ত্রুটি পাইনি।
এদিকে গতকাল বগুড়া-৪ ও ৬ আসনে পরাজয়ের পর সংবাদ সম্মেলন করে ‘ষড়যন্ত্রের’ অভিযোগ তোলেন হিরো আলম। পরে বৃহস্পতিবার বেলা ৪টার পরে ফলাফলের কপি নিতে বগুড়া নির্বাচন কমিশন অফিসে যান হিরো আলম। ফলাফলের কপি পেয়ে তিনি গণমাধ্যমে বলেন, এই ফলাফলের কপি নিয়ে আমি হাইকোর্টে রিট করব। আমি এর শেষ দেখে ছাড়বো।
বুধবার রাত সাড়ে ১০টায় হিরো আলম তার নিজ বাসায় একটি সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি অভিযোগ করেন, বগুড়া-৪ আসনে ভোটে কারচুপি না হলেও, গণনার সময় ফল পাল্টানো হয়েছে। ষড়যন্ত্র করে তাকে হারিয়ে দেয়া হয়েছে।