চবি শাহ আমানত হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

০৯ জানুয়ারি ২০২৩ সকাল ৯:৩০ টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশ^বিদ্যালয়ের শাহ আমানত হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান এবং চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক। চবি শাহ আমানত হলের প্রভোস্ট প্রফেসর নির্মল কুমার সাহা এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব আনিসুল আলম।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের শাহ আমানত হলের ক্রীড়াবিদসহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, নিয়মিত খেলাধুলা চর্চা শিক্ষার্থীদের শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা, সময়ানুবর্তিতা, আত্মবিশ^াস সর্বোপরি নেতৃত্বের গুণাবলী সৃষ্টিতে সহায়ক ভূমিকা পালন করে। তাছাড়া পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হয়। মাননীয় উপাচার্য ক্রীড়াবিদদেরকে ক্রীড়াসুলভ মনেবৃত্তি নিয়ে ক্রীড়া প্রতিযোগিতায় অবতীর্ণ হওয়ার আহবান জানান। তিনি শাহ আমানত হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক সাফল্য কামনা করেন।
জাতীয় সংগীতের মাধ্যমে সূচিত উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় উপ-উপাচার্য জাতীয় পতাকা, বিশেষ অতিথি বিশ^বিদ্যালয় পতাকা, শাহ আমানত হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ মোঃ শফিউল্লাহ। বিচারকদের পক্ষে প্রধান বিচারক চবি মার্কেটিং বিভাগের প্রফেসর ড. সজীব কুমার ঘোষকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ মোঃ আলী রিমনকে মাননীয় উপ-উপাচার্য শপথ বাক্য পাঠ করান। শাহ আমানত হলের ক্রীড়াবিদ প্রবিউল আলমের নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন রাব্বি তৌহিদ ও জান্নাতুল আনান।
উদ্বোধনী অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, চবি শাহ আমানত হলের আবাসিক শিক্ষকবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থী উপস্থিত ছিলেন।