‘মঞ্চের মতো এ সরকারও ভেঙে পড়বে’

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ.জেড.এম জাহিদ হোসেন বলেছেন, গতকাল তো (শুক্রবার) শুধু মঞ্চ ভেঙে পড়েছে। কিছুদিনের মধ্যে যদি এই সরকার বিদায় না হয় তা হলে মঞ্চের মতোই ভেঙে পড়বে। সরকার কাঁচের ঘরের মধ্যে থেকে দিবা স্বপ্ন দেখছে এবং নানা আওয়াজ করছে। আমাদের দেশে একটি প্রবাদ আছে খালি কলস বাজে বেশি। ভরা কলস বাজে কম। সরকারি দলের কতিপয় নেতানেত্রীর কথা শুনে মনে হয় ওনারা দিবাস্বপ্ন দেখছেন। তারা যদি দেশের অর্থনীতির অবস্থা, মানুষের মনের অবস্থা বুঝতেন তা হলে দ্রুত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতেন। ৩০ তারিখে ঢাকায় বিএনপি’র গণসমাবেশ হয়েছে, সেটিতে মানুষের সম্পৃক্ততা দেখলে বুঝা যায় মানুষ এই সরকারকে আর চায় না। তবে এর আগে দরকার নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনকালীন যোগ্য ও গ্রহণযোগ্যতা সম্পন্ন তত্ত্বাবধায়ক সরকার।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষের জীবন চরম দুরবস্থায়। আর অন্যদিকে একটি দলের জেলার অঙ্গ সংগঠনের নেতা ২ হাজার কোটি টাকা পাচারের মামলায় ওনারাই গ্রেপ্তার করেছেন।

বাংলাদেশ জাতীয়বাদী দলের চেয়ারপারসন যিনি কোনো টাকা পয়সা ধরলেন না অথচ ওনার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ফরমায়েশি মামলায় আজ জেলখানায়। দেশ থেকে প্রায় ১০ লাখ কোটি টাকা লোপাট হয়েছে এটি সিপিডি ও অন্যান্য সুধীজনরা বলছেন। বাংলাদেশের ৮শ’ কোটি টাকা কোথায় গেল আজ পর্যন্ত তা আর বের হলো না। দেশের অর্থনীতি আজ চরম বিপর্যস্ত।
জাহিদ বলেন, ১৪ বছরে কতশত মানুষ গুম হয়েছেন। মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে বলা হচ্ছে অজ্ঞাত আসামি। দেশ এখন কোন জায়গায় গেছে। আইন আদালত ও আইনশৃঙ্গলা বাহিনীকে কীভাবে নগ্নভাবে ব্যবহার করা হচ্ছে। এর প্রকৃত উদাহরণ মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন নিয়ে নানা তালবাহানা। তিনি আজ সন্ধ্যায় মৌলভীবাজার জেলা বিএনপি আয়োজিত গণআন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা ২৭ দফা বিষয়ে দলের বিভিন্ন ইউনিটের দলীয় নেতা ও পেশাজীবীদের সঙ্গে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান বলেন, ১০ দফা দাবির পাশাপাশি রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখাও মানুষের কাছে পৌঁছাতে হবে। এ বিষয়গুলো তৃণমূলের মানুষ কীভাবে দেখছে ও গ্রহণ করছে এবং ওখানে তাদের কোনো প্রস্তাব ও মতামত থাকলে তা নিতে হবে।

মৌলভীবাজার শহরের একটি অভিজাত হোটেলে মৌলভীবাজার জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র উপদেষ্টা ও শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু, সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সহ-সভাপতি নাসির উদ্দিন মিঠু, সহ-সভাপতি এডভোকেট সুনীল কুমার দাশ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোয়াজ্জেম হোসেন মাতুক, আশিক মোশারফ, হেলু মিয়া, বদরুল আলম, সিনিয়র যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাহ উর রহমানসহ জেলা, উপজেলা ও পৌর শাখার নেতাকর্মীরা।