ফিলিস্তিনি বালককে গুলি করে হত্যা করল ইসরাইলি বাহিনী

পশ্চিমতীরের নাবলুসে এবার ১৬ বছর বয়সী একটি বালক আমের আবু জয়তুনকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে বৃহস্পতিবার সকালে তার মাথায় গুলি করে ইসরাইলিরা। এ সময় তারা নাবলুসে তল্লাশি অভিযান চালাচ্ছিল। এ নিয়ে নতুন বছরে ইসরাইলি বাহিনী পশ্চিমতীরে গুলি করে হত্যা করলো চার ফিলিস্তিনিকে। গত বছর তারা এখানে হত্যা করেছিল কমপক্ষে ১৭০ জনকে। মঙ্গলবার ইসরাইলি বাহিনী হত্যা করেছে ১৫ বছর বয়সী ফিলিস্তিনি শিশু আদম আয়াদকে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। এতে বলা হয়, সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে ইসরাইলি বাহিনীর সংঘর্ষের পর বৃহস্পতিবার সকালের দিকে নাবলুসের বালাতা শরণার্থী শিবির ঘিরে ফেলে ইসরাইলের বিশেষ বাহিনী। অধিবাসীরা বলেছেন, আবু জয়তুন শিবিরের মধ্যে হাঁটাহাঁটি করার সময় তাকে গুলি করা হয়েছে। নাবলুসভিত্তিক সাংবাদিক বকর আব্দেল হক বলেন, প্রকৃতপক্ষে কি ঘটেছিল আমি জানি না।

কারণ, এসব ঘটনা ঘটে রাতের বেলা এবং শিবিরের সংকীর্ণ পথগুলোতে। স্থানীয় মিডিয়াগুলো সার্ভিলেন্স ক্যামেরার ফুটেজে যা ধরা পড়েছে তা-ই শেয়ার করেছে। তাতে দেখা যায়, আবু জয়তুন হাঁটাহাঁটি করছে। এক পর্যায়ে দেখা যায় সে দৌড়াচ্ছে। এর পরই তাকে হত্যা করা হয়।
তবে ইসরাইলি পুলিশ বলেছে, ফিলিস্তিনিদের সশস্ত্র ব্যক্তিরা সেনা, সীমান্ত পুলিশ ও গোয়েন্দা এজেন্টদের একটি যৌথ পার্টিতে গুলি করেছিল। এরপরই ইসরাইলি সেনারা সশস্ত্র এক ব্যক্তিকে গুলি করে। এতে আরও দু’জন আহত হয়েছেন। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে।