চট্টগ্রাম দক্ষিণ জেলা আ. লীগের দায়িত্বে ফের মোসলেম-মফিজুর

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগে ফের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মোসলেম উদ্দিন আহমেদ ও মফিজুর রহমান।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে এই দুইজনের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাহবুবুল আলম হানিফ।

১৭ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের এই ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়েছে। চট্টগ্রাম নগরের এমএ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়ামের সামনের মাঠে সোমবার (১২ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে শুরু হয়েছে সম্মেলন।

সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সম্মেলনে বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ আরও অনেকে উপস্থিত হয়েছেন।

এর আগে সর্বশেষ ২০০৫ সালের ২৩ জুলাই নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে প্রবীণ আওয়ামী লীগ নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদ (বর্তমান সভাপতি) সাধারণ সম্পাদক হয়েছিলেন।

পরবর্তীতে ২০১০ সালে আতাউর রহমান খান কায়সারের মৃত্যুর পর প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য করা হয়। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর পর ২০১৩ সালে তৎকালীন সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন আহমদকে সভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।