গুজরাটে ব্রিজ ভেঙে অন্তত ৪০ জনের মৃত্যু

ভারতে ব্রিজ ভেঙে পড়ে অন্তত ৪০ জন নিহত হয়েছে। রোববার দেশটির গুজরাট রাজ্যে ঘটনাটি ঘটে। এ সময় ব্রিজের উপরে কয়েকশো মানুষ ছিল। দুর্ঘটনাটি এমন সময় ঘটলো যখন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাট সফরে আছেন। প্রধানমন্ত্রী এই ব্রিজ দুর্ঘটনা নিয়ে গুজরাটেরর মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের সঙ্গে কথা বলেছেন। উদ্ধারকাজে সবরকম উদ্যোগ নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন তিনি।

এনডিটিভির খবরে জানানো হয়, গত সপ্তাহেই ব্রিজটির সংস্কার শেষ হয়। তারপরেও কয়েক দিনের মাথায়ই ধসে পড়লো ব্রিজটি। প্রধানমন্ত্রীর তহবিল থেকে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে দু লাখ রূপি করে ক্ষতিপূরণ ও আহতদের জন্য ৫০ হাজার রূপি করে সহায়তার কথা ঘোষণা করা হয়েছে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, এই ব্রিজ দুর্ঘটনাকে ঘিরে দেশটির বিরোধীরা গুজরাট সরকারকে চেপে ধরা শুরু করেছে। আম আদমি পার্টি এনিয়ে সিবিআই তদন্ত করতে হবে। সরকারের বিরুদ্ধে চরম গাফিলতির অভিযোগ করেছে দলটি।

অপরদিকে কংগ্রেসের দাবি ভোটের আগে তাড়াহুড়ো করে ব্রিজ খুলে দিতে গিয়েই এই বিপত্তি। এই রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে উদ্ধার কার্যক্রম চলছে। স্থানীয় বাসিন্দারাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগিয়েছিলেন। পরে উদ্ধারকারী টিম ঘটনাস্থলে গিয়েছে।